Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফজাল হোসনের সঙ্গে স্বস্তিকা

আহমেদ জামান শিমুল
৮ অক্টোবর ২০২৩ ১৪:৪০

ওপার বাংলার মেধাবী অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী। তিনি এবার অভিনয় করবেন এ দেশের কিংবদন্তি অভিনেতা আফজাল হোসেনের বিপরীতে। কামরুল ইসলাম রিফাতের পরিচালনায় ‘ওয়ান ইলেভেন’-এ তাদের একত্রে দেখা যাবে।

সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন স্বস্তিকা। তিনি জানান, ২০০৮ সালে ‘সবার উপরে তুমি’ ছবিতে অভিনয়ের পরে আর বাংলাদেশের ছবিতে কাজ করা না হলেও ইচ্ছেটা সবসময়ই ছিল। তার কাছে প্রচুর সিনেমার চিত্রনাট্য গিয়েছে। কিন্তু সবমিলিয়ে হচ্ছিলো না। ‘ওয়ান ইলেভেন’ ছবির পরিচালক কামরুল ইসলাম রিফাত তার সঙ্গে ২০২১ থেকে যোগযোগ করছিলেন। বহুবার তাদের জুম মিটিং হয়েছে। অনেকগুলো ড্রাফট পড়েছেন চিত্রনাট্যের।

স্বস্তিকা বলেন, ‘মিটিং ও ড্রাফট পড়ার পর একরকম মুগ্ধতার তৈরী হয়েছে পুরো গল্প, ওনারা যেভাবে শুটিং করতে চান, পুরো বিষয়টার সঙ্গে। এবং সেই মুগ্ধতা থেকেই কাজটা করতে চাওয়া। আর আমি সবসময় এমন চরিত্র করতে চাই যেগুলো আমি আগে কখনো করিনি। কারণ আমি নিজেকে পুনরায় আগের জায়গায় দেখতে চাই না। কারণ একই চরিত্র করতে থাকলে দর্শক কেন দেখতে চাইবে, আমাকেই বা কেন দেখতে চাইবে? আমার ছবিই বা কেন দেখতে চাইবে? আর বাংলাদেশের একটা কাজ করবো, মনের মতো না হলে হয়তো কাজটা করে হওয়া উঠতো না। আমি খুবই খুশি এরকম একটা ছবিতে কাজ করতে পেরে।’

আপনার অভিনীত ছবিটি মিস্ট্রি থ্রিলার নাকি পলিটিক্যাল থ্রিলার বলবো আমরা? এমন প্রশ্নে সরাসরি উত্তর না দিয়ে স্বস্তিকা বলেন, ‘আমাদের জীবনটাতো রাজনীতির বাইরে নয় এবং রহস্যের বাইরেও নয়। আমরা সকাল বেলা ঘুম থেকে উঠে মনে হয় না বুঝতে পারি যে আমাদের দিনটা ঠিক কিভাবে কাটবে বা কাজের ক্ষেত্রেও, আমার প্রফেশনের ক্ষেত্রেও, শুটিং-এ দুপুরবেলা ঠিক জানি না সন্ধ্যে বেলা সিনগুলো কিরকম যাবে। রহস্য আমাদের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িয়েই থাকে সর্বদাই এবং সেটা ছবির ক্ষেত্রে হোক বা গল্পের ক্ষেত্রে হোক। না জানাটার মধ্যে একটা আনন্দ আছে, সেজন্য আপনারা যখন ‘ওয়ান ইলেভেন’ ছবিটা বড় পর্দায় দেখবেন আগ্রহ থাকবে এবং আমার বিশ্বাস আপনার তখন নিজেরাই বলতে পারবেন এটি কোন ধরনের ছবি।

বলিউড, টলিউডের অনেক বিখ্যাত নির্মাতাদের সঙ্গে অভিনয় করেছেন। অন্যদিকে কামরুল ইসলাম রিফাত একদমই নতুন। তবে বিষয়টি একদমই ভাবাচ্ছে না তাকে। ২৩ বছরের ক্যারিয়ারে বহু পরিচালকের প্রথম ছবিতে তিনি অভিনয় করেছেন। কামরুল রিফাতের টিমের প্রতিটি সদস্যের সঙ্গে তার যোগাযোগ রয়েছে। তিনি দ্রুতই কাজটি শুরু করতে চান। নতুন পুরাতন এ বিষয়ে একদমই ভাবতে চান না।

প্রথমবারের মত আফজাল হোসেনের সঙ্গে কাজ করা নিয়েও তিনি বেশ উচ্ছ্বসিত।  তিনি বলেন, আফজাল হোসেনের সঙ্গে কাজ করাটা খুব বড় পাওনা। আমি অপেক্ষা করছি এবং একই সঙ্গে আশা করছি আমরা একটি ভালো টিম হিসেবে কাজ করবো। পর্দায় দর্শকরা আমাদেরকে অবশ্যই ভালো ভাবে নিবেন। শুধু আফজাল হোসেন না, বাকি যে কলাকুশলীদের প্রত্যেকের সঙ্গে কাজ করতে ইচ্ছুক আমি।

হুমায়ুন কবির বিশ্বাসের গল্পে ‘ওয়ান ইলেভেন’ চলচ্চিত্রটির সংলাপ লিখেছেন মোজাফফর হোসেন। চিত্রনাট্য সংশোধন ও পরিমার্জন করেছেন গুণী চলচ্চিত্রকার যুগল নূরুল আলম আতিক ও মাতিয়া বানু শুকু। চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক রবিন শামস।

সারাবাংলা/এজেডএস

ওয়ান-ইলেভেন কামরুল ইসলাম রিফাত স্বস্তিকা মুখার্জী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর