Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দীর্ঘ লড়াইয়ের সুন্দর পরিসমাপ্তি শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরষ্কার’

আহমেদ জামান শিমুল
৩১ অক্টোবর ২০২৩ ১৯:৪৬

অনেক চড়াই উতরাই পেরিয়ে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ দর্শকদের সামনে এনে ছিলেন মুহাম্মদ আব্দুল কাইউম। কিন্তু মালিকদের অনীহার কারণে কারণে মাত্র ৬ দিন চলে ছিলে সিনেমা হলে। তবুও দমে যাননি। ছবি নিয়ে ছুটে গিয়েছেন দেশের বিভিন্ন জায়গায়। পুরস্কার পেয়েছেন দেশ বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে। এবার পেলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২। এ পুরস্কার  ‘পরাণ’-এর সঙ্গে যৌথভাবে।

এ পুরস্কারকে তিনি ছবিটি নিয়ে তার দীর্ঘ লড়াইয়ের সুন্দর পরিসমাপ্তি হিসেবে বলতে চান। গণমাধ্যম ও দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানালেন তার এ যাত্রায় পাশে থাকায়। বললেন, ‘আমি যখন ছবিটি নিয়ে হল মালিকদের কাছে গেলাম, তারা খুব একটা আগ্রহ দেখালো না। অথচ দর্শক, সাংবাদিক, সমালোচকরা ছবিটি নিয়ে অনেক আগ্রহ দেখালো। আমার ছবিটি নিয়ে প্রচারণা করার মত কোন বাজেট ছিল না। তারা নিজেরাই প্রচার করলো। আজকের পুরস্কার প্রাপ্তির মধ্য দিয়ে আমার গেল কয়েক বছরের কষ্টের সার্থকতা এলো’।

পুরস্কারটি তিনি তার টিমের প্রতিটি সদস্যকে উৎসর্গ করতে চান। শুধু শ্রেষ্ঠ চলচ্চিত্র ক্যাটাগরিতে নয় আরও দুটি ক্যাটাগরিতে ছবিটি পুরস্কার জিতেছে। এ ছবির জন্য শিশু শিল্পী শাখায় বিশেষ শাখায় পুরস্কার জিতেছেন মোছাঃ ফারজিনা আক্তার এবং শ্রেষ্ঠ চিত্রনাট্যকার পুরস্কার পেয়েছেন মুহাম্মদ আব্দুল কাইউম।

গেল বছরের ৪ নভেম্বর রাজধানীর স্টার সিনেপ্লেক্সে মুক্তি পায় ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ছবিটি। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন জয়িতা মহলানবিশ, উজ্জ্বল কবির, সুমী ইসলাম, সামিয়া আখতার, বাদল শহীদ, মাহমুদ আলম ও আবুল কালাম আজাদ। সংগীতায়োজন করেছেন সাত্যকি ব্যানার্জি।

সারাবাংলা/এজেডএস

কুড়া পক্ষীর শূন্যে উড়া জাতীয় চলচ্চিত্র পুরস্কার মুহাম্মদ আব্দুল কাইউম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর