Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রবিরশ্মির ২৫তম বর্ষপূর্তিতে দু’দিনব্যাপী সংগীতানুষ্ঠান

এন্টারটেইনমেন্ট ডেস্ক
৬ নভেম্বর ২০২৩ ১৬:৩৪

সংগীত সংগঠন ‘রবিরশ্মি’ তার ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে ‘কী হেরিলাম হৃদয় মেলে’ শীর্ষক দু’দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে। ৩ ও ৪ নভেম্বর (শুক্র ও শনিবার) সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন রবিরশ্মির প্রধান উপদেষ্টা ও রবীন্দ্র সংগীত শিল্পী অধ্যাপিকা সোহেলা হোসেন। অনুষ্ঠানে সম্মাননা জানানো হয় আগরতলা, ত্রিপুরার সংগীতশিল্পী ও সংগঠক রীতা চক্রবর্তী ও সিলেটের সংগীতশিল্পী ও সংগঠক রানা কুমার সিনহা-কে।

৩ নভেম্বর (শুক্রবার) অনুষ্ঠানের প্রথম দিনে সমবেত সংগীত পরিবেশন করেন রবিরশ্মির শিল্পীবৃন্দ। নৃত্য পরিবেশন করেন ত্রিপুরা থেকে আগত শিল্পী মানষী ঘোষ। নেপথ্য কণ্ঠে ছিলেন শিল্পী মহাদেব ঘোষ। একক গান পরিবেশন করেন সম্মানিত শিল্পী রীতা চক্রবর্তী ও শিল্পী রাণা কুমার সিনহা। এছাড়াও গান পরিবেশন করেন রবিরশ্মির শিল্পী মিথিলা ঘোষ, সঞ্জীব সরকার, খান মো. রেজাউল কবির, পার্মিনা তোড়া দাস, বীর মুক্তিযোদ্ধা বিষ্ণুপদ দাস, অর্চনা রায়, বনশ্রী পাল, মনামী চক্রবর্তী, অতিথি শিল্পী গীতালী অম্বুলী (আগরতলা), প্রণব সিকদার, শ্যামলী পাল, বনানী শেখর রুদ্র, লিংকন বড়ুয়া।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন (৪ নভেম্বর) শুভেচ্ছা বক্তব্য দেন সাবেক সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা। সম্মেলক সংগীত পরিবেশন করেন রবিরশ্মি ও আগরতলার শিল্পী রেখা ভট্টাচার্য, গীতালী অম্বুলী, ড. অপর্ণা গাঙ্গুলী, মনীষা ঘোষ ও শিপ্রা সাহা। এ দিন একক গান পরিবেশন করেন রবিরশ্মির শিল্পী শাশ্বতী মাথিন, সুকুমার চক্রবর্তী, মনীষা চক্রবর্তী, সৌরভ গাঙ্গুলী, ভারতী চাকী, অরুণা সরকার, জাহানজীব সারোয়ার শিমুল, তপতী রায়, হাসানুল সাওদাত পিয়াস, সুস্মিতা হোসেন, শেলী চন্দ, লিলিয়েন পাল নীলা, অনামিকা ত্রিপুরা, দিলীপ কুমার দাস, শাহনাজ পাপড়ি, স্বপন কুমার চক্রবর্তী, অতিথি শিল্পী ড. অপর্ণা গাঙ্গুলী (আগরতলা), রেখা ভট্টাচার্য ( আগরতলা)। আবৃত্তি পরিবেশন করেন বাচিক শিল্পী ওয়ালিদ হাসান।

এদিন এস. এইচ লিমন ও সাইফুর রহমান জুয়েলের পরিচালনায় নৃত্য পরিবেশন করেন বুলবুল ললিতকলা একাডেমী; মীরপুর শাখা। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন, শাহাদাৎ হোসেন নিপু ও শাশ্বতী মাথিন।

রবিরশ্মির দু’দিনের ২৫তম এই বর্ষপূর্তি অনুষ্ঠান শেষ হয় রবীন্দ্র সংগীত শিল্পী ও রবিরশ্মির পরিচালক মহাদেব ঘোষের সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে। অনুষ্ঠানটির সার্বিক পরিকল্পনা ও পরিচালনায়ও ছিলেন তিনি।

সারাবাংলা/এসবিডিই

রবিরশ্মির ২৫তম বর্ষপূর্তিতে দু'দিনব্যাপী সংগীতানুষ্ঠান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর