Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রচলিত-এর চতুর্থ গল্প ‘কলিংবেল’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৮ নভেম্বর ২০২৩ ১৫:৫৯

সদ্য বিবাহিত দম্পতি অ্যানা ও রিচার্ড একটি ফ্ল্যাট ভাড়া নেয়। ফ্ল্যাটের কলিংবেল প্রতিদিন একই সময়ে বেজে ওঠে। কিন্তু দরজা খুলে কাউকে দেখা যায় না। কারণ অনুসন্ধান করতে গিয়ে প্রকাশ পায় অপ্রত্যাশিত কিছু সত্য।

সব সত্যে জানা যাবে আগামী ৯ নভেম্বর চরকি-তে। রহস্য-রোমাঞ্চে ভরপুর মো: আবিদ মল্লিক পরিচালিত চরকি অরিজিনাল সিরিজ ‘প্রচলিত’র চতুর্থ গল্প ‘কলিংবেল’ মুক্তি পাবে রাত ৮টায়।

সিরিজটিতে মোট ৫টি পর্ব। প্রতি বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে একটি করে নতুন পর্ব। রিংটোন (২৫ মিনিট), বিলাই (২৩ মিনিট), বেওয়ারিশ (২৬ মিনিট) মুক্তি পেয়েছে। এই সপ্তাহে আসছে কলিংবেল (২৯ মিনিট) ও হাতবদল (১৮ মিনিট) দর্শক চরকিতে দেখবে আগামী ১৬ নভেম্বর।

সিরিজটি অভিনয় করেছেন মোস্তফা মন্ওয়ার, ইয়াশ রোহান, আব্দুল্লাহ আল সেন্টু, রফিউল কাদের রুবেল, মাহমুদ আলম, তনয় বিশ্বাস, ফারিন খান, রাফায়েতুল্লাহ সোহান, খালিদ হাসান রুমি, আশরাফুল আশীষ, অশোক বেপারীসহ আরও অনেকে।

‘কলিংবেল’-এ দেখা যাবে সাদিয়া আয়মান, বায়োজিদ হক জোয়ার্দার, শাহানা রহমান সুমিসহ আরও অনেককে।

কাজের অভিজ্ঞতা জানিয়ে সাদিয়া আয়মান বলেন, ‘কলিংবেল-এর গল্প শুনেই ভালো লেগেছিল তাই কাজটি করেছি। এর আগে এমন কাজের কোনো অভিজ্ঞতা ছিল না। গল্পটা একটু ডিফরেন্ট। গল্পের শুরুতে রোমান্টিক কিছু মোমেন্টস ছিল আবার ভয়েরও কিছু দৃশ্য ছিল। সব মিলিয়ে গল্পের গ্রাফটা আমার খুব ভালো লেগেছে।’

তিনি আরও বলেন, ‘কাজের আগে নিজের মতো করে কিছুটা প্রস্তুতি নিয়েছিলাম। আমার চরিত্রের মধ্যে একটু ডিটেকটিভ ভাবের দরকার ছিল। সেটার জন্য শার্লক হোমস ও কিছু ডিটেকটিভ সিরিজ দেখেছিলাম। আমার লুকটাও বেশ ভিন্ন ছিল। আমি চাই গল্পটা দেখুক সবাই। আশা করি, সবার ভালো লাগবে।‘

সিরিজটি নিয়ে নির্মাতা আবিদ মল্লিক বলেন, ‘কাজের প্রয়োজনেই দেশের বিভিন্ন জায়গায় যেতে হয়। প্রচলিত র গল্পগুলোর ভাবনা এইভাবেই হাঁটতে, চলতে, কখনো মানুষের মুখে, কখনো পড়ে, কিছু শৈশব থেকে ভাবনায় গেঁথে গেছে। সেই ভাবনাগুলোকেই সমসাময়িকায়তার চাদরে জড়িয়ে চেষ্টা করেছি এই সময়কে প্রতিফলিত করার।’

চলতি বছরের জুলাই-আগস্টে সিরিজটির শুটিং হয়েছে ঢাকা, মানিকগঞ্জ ও সাভারের বিভিন্ন লোকেশনে। সিরিজটির সিনেমাটোগ্রাফি করেছেন রাজু রাজ। মিউজিক ও ব্যাকগ্রাউন্ড স্কোর করেছেন খৈয়াম সানু সন্ধি। সম্পাদনার কাজটি করেছেন সবুজ শেখ। কালার গ্রেডিং-এ ছিলেন আশরাফুল আলম ও সাউন্ড ডিজাইন করেছেন রিপন নাথ।

সারাবাংলা/এজেডএস

কলিংবেল প্রচলিত


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর