Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিল্ম আর্কাইভে সালমান শাহর দুই ছবির প্রদর্শনী

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৫ নভেম্বর ২০২৩ ১৭:৪৮

বাংলাদেশ ফিল্ম আর্কাইভ নিয়মিতই বিভিন্ন ছবির প্রদর্শনীর আয়োজন করে থাকে। এ শুক্রবার (১৭ নভেম্বর) তারা দেখাতে যাচ্ছে সালমান শাহ অভিনীত দুটি ছবি─‘জীবন সংসার’ ও ‘বিক্ষোভ’। দুটি প্রদর্শনীই বিনামূল্যে দেখা যাবে।

জানা গেছে, শুক্রবার দুপুর আড়াইটায় প্রথমে প্রদর্শিত হবে জাকির হোসেন রাজু পরিচালিত ‘জীবন সংসার’ ছবিটি। এতে সালমান শাহের বিপরীতে অভিনয় করেছেন শাবনূর। আরও অভিনয় করেছেন ফারুক, ববিতা ও গোলাম মোস্তফা। এটি জাকির হোসেন রাজু পরিচালিত প্রথম সিনেমা ছিল। ১৯৯৬ সালের ১৮ অক্টোবর ছবিটি মুক্তি পায়। এর দৈর্ঘ্য ২ ঘণ্টা ২৭ মিনিট।

‘জীবন সংসার’ ছবির সংগীত পরিচালনা করেছেন আবু তাহের ও সুর আয়োজন করেছেন মোহাম্মদ ইব্রাহীম। গান লিখেছেন মনিরুজ্জামান মনির, জাহানারা ভূঁইয়া, জাকির হোসেন রাজু। জাকির হোসেন রাজুর লেখা এবং আগুন ও সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘পৃথিবীতে সুখ বলে’ গানটি এখনো অনেক জনপ্রিয়। গানটি পরবর্তীতে ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবিতে ব্যবহৃত হয়।

‘বিক্ষোভ’ ছবিটি প্রদর্শন করা হবে বিকেল সাড়ে ৫টায়। মুহাম্মদ হান্‌নান পরিচালিত ছবিটিতেও সালমান শাহের বিপরীতে আছেন শাবনূর। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন শর্মিলী আহমেদ, বুলবুল আহমেদ, তুষার খান, রাজিব প্রমুখ। ছবিটির গান রচনা, সুর ও সংগীত পরিচালনা করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। সৈয়দ আব্দুল হাদী, রুনা লায়লা, সুবীর নন্দী, খালিদ হাসান মিলু, শাকিলা জাফর ও খান আসিফ আগুনের গাওয়া এ ছবির প্রতিটি গান দর্শক-শ্রোতার মুখে মুখে। বিশেষ করে ‘একাত্তরের মা জননী’ এখনো অনেক জনপ্রিয়।

সারাবাংলা/এজেডএস

জীবন সংসার দুই ছবি প্রদর্শনী বিক্ষোভ সালমান শাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর