Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একটি মাত্র হলে ‘আজব ছেলে’, মুক্তি পায়নি ‘মেঘকন্যা’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৭ নভেম্বর ২০২৩ ১৭:৩৭

বড় কোন উৎসব ব্যতীত সাধারণ প্রতি শুক্রবার দুটি করে ছবি মুক্তি পায়। এ শুক্রবারও (১৭ নভেম্বর) এমনটি কথা ছিল। শেষ পর্যন্ত মুক্তি মিছিল থেকে সরে গেছে ফুয়াদ চৌধুরীর ‘মেঘকন্যা’। আর মানিক মানবিকের ‘আজব ছেলে’ মুক্তি পেয়েছে একটি মাত্র সিনেমা হলে।

ছবিটি দেখা যাচ্ছে রাজধানীর স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি শাখায়। দর্শকদের চাহিদা বাড়লে আগামী সপ্তাহে হল সংখ্যা বাড়তে পাড়ে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থা।

এটি ২০১৮-১৯ অর্থবছরে ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছিল। পরিচালক তার ছবির গল্প নিয়ে বলেন, ‘গল্পটা বলতে চাই না। শুধু এটুকু বলি, এটা একটি মা ও ছেলের গল্প। ১৪ বছর বয়সী একটি ছেলে তার মায়ের একটা বিষয় অনুভব করার জন্য পুরোটা গল্পে হাঁটতে থাকে।’

নির্মাতার মতে, এই ধরনের ছবি সাধারণত হল পায় না। কেননা হল মালিকরা ধরে নেন, এসব ছবি দর্শক দেখে না। ফলে স্বল্প পরিসরে মুক্তি পেলেও বিভিন্ন উৎসবে ছবিটি নিয়ে যাওয়ার চেষ্টা করছেন তিনি। যেমন আসন্ন ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে ‘আজব ছেলে’।

মুহম্মদ জাফর ইকবালের ছোটগল্প ‘আজব ছেলে’ অবলম্বনে নির্মিত হয়েছে এটি। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রিদওয়ান সিদ্দিকী। অন্যান্য চরিত্রে আছেন তৌকীর আহমেদ, সাজু খাদেম, তাহমিনা অথৈ প্রমুখ।

সারাবাংলা/এজেডএস

আজব ছেলে মেঘকন্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর