Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কাঠগোলাপ’ দেখে মতামত দেওয়ার জন্য বিশেষজ্ঞ চেয়ে চিঠি

আহমেদ জামান শিমুল
২২ নভেম্বর ২০২৩ ১৮:০৪

অবশেষে শো হওয়ার প্রায় দুমাস পর সেন্সর বোর্ড ‘কাঠগোলাপ’ ছবি নিয়ে আনুষ্ঠানিক চিঠি দিয়েছে। তবে সেটি ছবির পরিচালক বা প্রযোজককে নয়। এটি দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপচার্য বরাবর।

সেন্সর বোর্ডে সাজ্জাদ খান পরিচালিত ছবিটি জমা পড়েছিল গেল ২১ সেপ্টেম্বর। এরপর এর প্রদর্শনী হয়েছিল ২৪ সেপ্টেম্বর। বোর্ডের সকল সদস্য এর বিনা কর্তনে সার্টিফিকেট দেওয়ার ব্যাপারে মত দিলেও ভাইস চেয়ারম্যান দ্বিমত পোষণ করেন। তিনি ছবিটির বিষয়বস্তু নিয়ে প্রশ্ন তুলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপচার্যের কাছে চিঠিও পাঠানো হয়েছে বোর্ডের ভাইস-চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল্লাহর স্বাক্ষরে। ১৬ নভেম্বর পাঠানো চিঠিটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০ নভেম্বর হাতে পেয়েছে।

সেখানে বলা হয়েছে, ২৪ সেপ্টেম্বর বোর্ডের ৭৭তম সভায় ‘কাঠগোলাপ’ ছবিটি পরীক্ষা করা হয়। পরীক্ষণকালে বোর্ডের সদস্যরা মতামত ব্যক্ত করেন যে চলচ্চিত্রটি সমাজে কোনো নেতিবাচক বার্তা দিবে কিনা তা যাচাইয়ের জন্য চলচ্চিত্রটিকে সেন্সর সনদ প্রদানের সিদ্ধান্তের বিষয়ে বিশেষজ্ঞ মতামত গ্রহণ করা প্রয়োজন। পরিপ্রেক্ষিতে, সেন্সর বোর্ডের প্রজেকশন হলে চলচ্চিত্রটি দেখে মতামত প্রদানের জন্য উপযুক্ত বিশেষজ্ঞ চিকিৎসক/ব্যক্তি মনোনীত করার জন্য চিঠিতে উপচার্যের প্রতি অনুরোধ করা হয়।

এ বিষয়ে পরিচালক সাজ্জাদ খান বলেন, আমরা বিষয়টিকে স্বাগত জানাই। যদিও আমরা তাদেরকে আমাদের ছবিটির বিষয়বস্তু নিয়ে প্রয়োজনীয় তথ্যাদি, বিশেষজ্ঞ মতামত আগেই জমা দিয়েছিলাম। এখন তারা আবার ছবিটি দেখিয়ে মতামত নিবে, এটিকে আমরা ভালোভাবেই দেখছি।

‘কাঠগোলাপ’-এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন অপূর্ণ রুবেল। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কেয়া, সুজন হাবিব, মেঘলা মুক্তা, দিলরুবা দোয়েল, জামশেদ শামীম।

সারাবাংলা/এজেডএস

কাঠগোলাপ বিশেষজ্ঞ সাজ্জাদ খান সেন্সর বোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর