Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্নীলের মিশন এখন হলিউড

এন্টারটেইনমেন্টঁ করেসপনডেন্ট
৩ ডিসেম্বর ২০২৩ ২০:০৭

একটি চলচ্চিত্র সম্পর্ক দর্শকে প্রথমে আগ্রহী করে তুলে এর পোস্টার। আর এ কাজটি করে থাকেন একজন ডিজাইনার। বর্তমানে এক ঝাঁক তরুণ ডিজাইনার তাদের সৃষ্টিশীলতা ও নান্দিনকতার স্বাক্ষর রেখে চলেছেন এ সেক্টরে। ২০১৭ থেকে নারায়ণগঞ্জের তরুণ অর্নিল হাসান রাব্বী কাজ করছেন চলচ্চিত্রের পোস্টার নিয়ে।

ইতোমধ্যে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’, ‘বাবা সামওয়ান ফলোয়িং মি’, ‘দিন দ্যা ডে’, ‘শনিবার বিকেল’, যন্ত্রণা’, ‘শত্রু’, ‘ভাইয়ারে’, ‘একটি না বলা কথা’, ‘নবাব’, ‘বস টু’, ‘ধ্যাততিরিকি’, ‘ইয়েতি অভিযান’, ‘ডেঞ্জার জোন’, ‘ইন্সপেক্টর নটি কে’, ‘দহন’, ‘প্রেম আমার ২’, ‘বেপরোয়া’, ‘নূর জাহান’, ‘নাকাব’, ‘পাষান’, ‘বসন্ত বিকেল’সহ ৫০ এর অধিক চলচ্চিত্রের পোস্টার পাবলিসিটি ডিজাইন করেছেন তরু। এসব পোস্টার দর্শক সমালোচকদের মধ্যে বেশ প্রশংসিত ও আলোচিত হয়েছে।

অর্নীল বলেন, একসময় রাস্তায় বের হলে দেখা যেত অশ্লীল সিনেমার পোস্টার কিংবা গলাকাটা পোস্টার। এগুলো দেখে খুবই খারাপ লাগতো। অন্যদিকে বিদেশি ছবিগুলোর পোস্টার দেখতাম অনেক রুচীসম্মত। সেখান থেকে স্বপ্ন দেখতাম। নারায়ণগঞ্জের ছোট পরিবার থেকে উঠে আমার ডিজাইন করা পোস্টার দেশ বিদেশে এতটা প্রশংসা পাবে, তা কখনও ভাবিনি। এর জন্য আমি আমার বাবা-মা ও টিম মেম্বারদের প্রতি কৃতজ্ঞ। একইসঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি আমাকে আমাকে সুযোগ করে দেওয়া প্রযোজক, পরিচালক, বিশেষ করে জাজ মাল্টিমিডিয়াকে।

অর্নীল জানান, তার পরবর্তী টার্গেট হলিউডের ছবিতে পোস্টার ডিজাইনার হিসেবে কাজ করা। তিনি বর্তমানে লেজার ট্রিটের মিডিয়া ম্যানেজার হিসেবে কর্মরত আছেন। এছাড়া তার একটি ক্রিয়েটিভ এজেন্সি রয়েছে, যার নাম অর্নীল ক্রিয়েশনস।

সারাবাংলা/এজেডএস

অর্নীল হাসান রাব্বী পোস্টার ডিজাইনার


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর