Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মরণোত্তর দেহদান করলেন স্পর্শিয়া

এন্টারটেইনমেন্টঁ করেসপনডেন্ট
৮ ডিসেম্বর ২০২৩ ১৯:৪২

অভিনেত্রী স্পর্শিয়া শুক্রবার (৮ ডিসেম্বর) ৩০ বছরে পা দিয়েছেন। আর এ দিনে তিনি একটি মহান কাজের ঘোষণা দিয়েছেন। তিনি চিকিৎসা কাজে ব্যবহারের জন্য মরণোত্তর দেহদানের ঘোষণা দিয়েছেন।

তিনি এর পিছনের কারণও বলেন, ‘আমার শরীরটুকু মৃত্যুর পরেও যেন কাজে লাগে, সেটা খুব করে চাই। আমার হার্ট যদি ভালো থাকে সেটা স্থানান্তর হবে অন্য শরীরে, যার মাধ্যমে বেঁচে থাকবে আরেকটা জীবন। এসব ভাবতেও ভালো লাগে। শুধু হার্ট নয়, আমার শরীরের যেসব অঙ্গ-প্রত্যঙ্গ ঠিক থাকবে সবই যেন কাজে লাগে মানুষ ও চিকিৎসা বিজ্ঞানের প্রসারে; এটা আমি মনেপ্রাণে চাই। এমনকি আমার কঙ্কালও যেন ব্যবহার করা হয় সেটাও আমি চাই।’

জানা গেছে, এরমধ্যে বিষয়টি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে স্পর্শিয়া চূড়ান্ত আলাপ করেছেন। তাই মৃত্যুর পরে দাফন নয়, কলেজ সংশ্লিষ্টরা তার মরদেহ নিয়ে যাবে ঢাকা মেডিকেলে।

২০১১ সালে মিডিয়ায় পা ফেলেন অর্চিতা স্পর্শিয়া। শুরুতেই একটি টেলিকম কোম্পানির বিজ্ঞাপন দিয়ে দর্শকের নজর কেড়েছিলেন। শাকিব খানের সঙ্গে ‘নবাব এলএলবি’, আসাদুজ্জামান আবীরের সঙ্গে ‘কাঠবিড়ালী’, তারিক আনাম খানের সঙ্গে ‘আবার বসন্ত’সহ একাধিক চলচ্চিত্রে কাজ করে প্রশংসিত হয়েছেন অভিনেত্রী। অনেক দিন হলো বাদ দিয়েছেন নাটকের কাজ। সিনেমাও করছেন একেবারে বেছে বেছে। শিগগিরই পর্দায় আসছেন নিজের আরও বেশ ক’টি কাজ নিয়ে।

সারাবাংলা/এজেডএস

অর্চিতা স্পর্শিয়া মরণোত্তর দেহদান


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর