Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারাদেশে ‘ওরা ৭ জনের’ প্রদর্শনী

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৩ জানুয়ারি ২০২৪ ১৫:৩৯

খিজির হায়াত খান নির্মাণ করেছেন মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ওরা ৭ জন’। ছবিটি এবার সারাদেশে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রদর্শিত হবে। প্রথমে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রদর্শিত হবে। এরপর শুক্রবার (৫ জানুয়ারি) বিকেল ৪টায় ঢাকা বাদে বাকি ৬৩ জেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রদর্শিত হবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছে প্রযোজনা সংস্থা।

গেল ২৯ ডিসেম্বর থেকে ১৭টি চলচ্চিত্র নিয়ে শিল্পকলা একাডেমির আয়োজনে চলছে ‘গণজাগরণে চলচ্চিত্র উৎসব’। সে উৎসবের অংশ হিসেবে প্রদর্শিত ‘ওরা ৭ জন’। উৎসবটি শেষ হবে ৫ জানুয়ারি।

পরিচালক খিজির হায়াত খান বলেন, ৬৪ জেলায় বড় পর্দায় আমাদের ছবিটি দেখার সুযোগ করে দেয়ার জন্য শিল্পকলা একাডেমিকে ধন্যবাদ। যখন দেশের চলচ্চিত্র শিল্প একটি সুষ্ঠু এবং স্বচ্ছ বিপণন ব্যবস্থার অভাবে ধুকে ধুকে মরছে তখন এ ধরণের বিকল্প উদ্বোগ জনসাধারণকে ভালো সিনেমা দেখার একটা বিশেষ সুযোগ করে দিচ্ছে। যারা সিনেমা হল এ সিনেমাটি দেখতে পারেননি তাদের এই সুযোগ গ্রহণ করতে অনুরোধ করছি।

গতবছর ৩ মার্চ ‘ওরা ৭ জন’ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সাতজন মুক্তিযোদ্ধার যুদ্ধের ময়দানের বীরত্বগাথা এবং একটি আত্মঘাতী রেসকিউ মিশন অবলম্বনে এর গল্প আবর্তিত। মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের গল্প নিয়ে যে অল্প কয়টি চলচ্চিত্র নির্মিত হয়েছে এটি তার মধ্যে অন্যতম। স্বাধীন বাংলাদেশের প্রথম চলচ্চিত্র চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’ থেকে ‘ওরা ৭ জন’ চলচ্চিত্রটি অনুপ্রাণিত।

চলচ্চিত্রটি কে. এইচ. কে. প্রডাকশনস-এর ব্যানরে নির্মিত হয়েছে। এতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, শিবা শানু, জয় রাজ্, জাকিয়া বারি মম, নাজিয়া হক অর্ষা, সাইফ খান, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজিব, নাফিস আহমেদ, খালিদ মাহবুব তুর্য, আজম খান, তাসনিম তাশফী এবং খিজির হায়াত খানসহ আরও অনেকে।

সারাবাংলা/এজেডএস

৬৪ জেলায় ওরা ৭ জন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর