Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুক্তির ৮ বছর পর ওটিটিতে ‘আয়নাবাজি’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০২

আলোচিত সিনেমা ‘আয়নাবাজি’। অমিতাভ রেজা পরিচালিত ছবিটি মুক্তির ৮ বছর ওটিটি প্ল্যাটফর্মে দেখতে পাবে দর্শকরা। ৮ ফেব্রুয়ারি থেকে ভারতীয় ওটিটি ‘হইচই’-এ দেখা যাবে ছবিটি।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে অমিতাভ জানান, সিনেমাটি ঘিরে এখনও দর্শকদের ব্যাপক আগ্রহ রয়েছে। আশা করি, ওটিটিতেও সিনেমাটি আবারও দেখবেন তারা।

বাংলাদেশের গত কয়েক দশকের সবচেয়ে সফল সিনেমার তালিকায় উঠে আসে সিনেমাটির নাম। সিনেমাটিতে শরাফত করিম আয়না চরিত্রে অভিনয় করে মুগ্ধতা ছড়ান চঞ্চল।

জানা গেছে, আয়নাবাজি সিনেমায় অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান চঞ্চল। পাশাপাশি একই বছর বিভিন্ন ক্যাটাগরিতে আরও সাতটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে সিনেমাটি।

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর মুক্তি পর দেশ-বিদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় যুক্তরাষ্ট্রের সিয়াটলে, ইউরোপিয়ান প্রিমিয়ার হয় ম্যানহাইম-হাইডেলর্বাগে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার গোয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে।

বিশ্বের বিভিন্ন নামীদামি চলচ্চিত্র উৎসবেও প্রশংসা কুড়ানোর পাশাপাশি যুক্তরাষ্ট্রের সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে সেরা ন্যারেটিভ ফিল্ম হিসেবে বিবেচিত হয় ‘আয়নাবাজি’।

প্রসঙ্গত, সিনেমাটির কাহিনি লিখেছেন গাউসুল আলম শাওন এবং যৌথভাবে চিত্রনাট্য করেন গাউসুল আলম শাওন ও অনম বিশ্বাস। চঞ্চল ছাড়া ‘আয়নাবাজি’তে আরও অভিনয় করেন নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফুর রহমান জর্জ, বৃন্দাবন দাশ, গাউসুল আলম শাওন, জামিল হোসেন প্রমুখ।

সারাবাংলা/এজেডএস

আয়নাবাজি ওটিটি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর