Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগে মনোনয়ন চান তারা

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫২

গেল ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ইতোমধ্যে ২ শতাধিক আসনে বিজয়ী টানা ৪র্থ বারের মত ক্ষমতায় বসছে আওয়ামী লীগ। এবার হতে যাচ্ছে সংরক্ষিত নারী আসনের নির্বাচন। সেখানে ৫০টি আসনের মধ্যে ৪৮টি আসন পেতে যাচ্ছে দলটি।সে উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। আর এর জন্য মনোনয়ন ফরম কিনেছেন অর্ধ ডজন তারকা শিল্পী।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ ফরম বিক্রি শুরু হয়। ফরম নেয়া অভিনেত্রীরা হলেন তানভিন সুইটি, সোহানা সাবা, অপু বিশ্বাস, নিপুন আক্তার, শাহনূর, ঊর্মিলা শ্রাবন্তী কর প্রমুখ।

সকাল সোয়া ১০টার দিকে অভিনেত্রী সোহানা সাবা নিজে এসে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আর বেলা ১১টার দিকে মনোনয়ন ফরম নিতে আসেন অভিনেত্রী নিপুন আক্তার। দুপুর সাড়ে ১২টার মনোনয়ন ফরম কিনেছেন চিত্র নায়িকা অপু বিশ্বাস।

দলের মনোনয়ন পেতে আশাবাদী ঊর্মিলা শ্রাবন্তী কর। জানালেন, বিশ্ববিদ্যালয় জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত তিনি।

অপু বিশ্বাস, ‘নিজেকে রাজনীতির সঙ্গে জড়াতে পারা এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষে থাকতে পারা আমার জন্য সৌভাগ্য বলে মনে করি। মনোনয়ন ফরম সংগ্রহ করলাম। রাজশাহী বিভাগের বগুড়া জেলা থেকে মনোনয়নপত্র কিনলাম। আমার এলাকার মানুষ আমাকে অনেক সহযোগিতা করেছেন। দোয়া রাখবেন, আমি যেন এলাকার মানুষের পাশে দাঁড়াতে পারি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে যেন কাজ করতে পারি।’

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

সারাবাংলা/এজেডএস

সংরক্ষিত নারী আসন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর