Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অপূর্ণ রুবেলের তিন নাটক

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২১

ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে লেখক ও নাট্যকার অপূর্ণ রুবেল লিখেছেন তিনটি নাটক। এরইমধ্যে ‘বেদনার হালখাতা’ নাটকটি চলে এসেছে। পথিক সাধনের পরিচালনায় নাটকটি গেল ১০ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে ‘এসবিই’ নামের ইউটিউব চ্যানেলে। নাটকটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন খাইরুল বাসার ও কেয়া পায়েল।

এদিকে ভালোবাসা দিবস উপলক্ষে আরটিভিতে প্রচার হয়েছে বিশেষ নাটক ‘অল্প কিছু দিন পরের গল্প’। সজীব মাহমুদের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ইয়াশ রোহান ও সাদিয়া আয়মান।

এছাড়া ‘যাওয়া আসার মাঝে’ নামের নাটকটিও নির্মাণ করেছেন পথিক সাধন। খাইরুল বাসারের সঙ্গে নাটকটিতে অভিনয় করেছেন তানজিম সাইয়ারা তটিনি। এরইমধ্যে নাটকটির শুটিং শেষ হয়েছে। এটি প্রচার হবে ১৫ ফেব্রুয়ারি রাতে এনটিভিতে।

নাটক তিনটি প্রসঙ্গে নাট্যকার অপূর্ণ রুবেল (হাবিবুল্লাহ সিদ্দিক) বলেন, ‘ যেহেতু ভালোবাসা দিবস উপলক্ষে নাটক দুটি নির্মিত। তাই দুটি নাটকেই ভালোবাসার গল্প বলেছি। নাটক দুটির পরিচালক অত্যান্ত পরিশ্রম ও যত্ন নিয়ে নির্মাণ করেছেন। এরমধ্যে বেদনার হালখাতা নাটকটির শুটিং হয়েছে মানিকগঞ্জ। তাও তীব্র শীতের মধ্যে। তাই পুরো টিমকে কঠিন পরিশ্রমের মধ্যে দিয়ে যেতে হয়েছে। আর প্রচারের অপেক্ষায় থাকা ‘যাওয়া আসার মাঝে নাটকটির শুটিং হয়েছে ঢাকার একটি সরকারি কলোনীতে। আর ঢাকা ও আশপাশের এলাকায় শুটিং হয়েছে ‘অল্প কিছু দিন পরের গল্প’ নাটকটির।

তিনি জানান, মুঠোফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যমবিহীন সময়ের প্রেমের গল্পের নাটক বেদনার হালখাতা দেখে অনেকেই প্রশংসা করছেন। তিনি আশাবাদি যাওয়া আসার মাঝে দেখেও সবার ভালো লাগবে।

উল্লেখ্য প্রায় ৬-৭ সাত বছর ধরে নিয়মিতভাবে নাটক লিখছেন অপূর্ণ রুবেল। এরইমধ্যে ‘আগুন’, ‘সাবলেট’, ‘প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা’, ‘রঞ্জনা আমি আবার আসবো’, ‘সাক্ষী’সহ প্রায় ৩০ টির বেশি একক নাটক লিখেছেন। মুক্তির অপেক্ষায় আছে তার লেখা ও সাজ্জাদ খানের পরিচালনায় ‘কাঠগোলাপ’ নামের নতুন একটি সিনেমা। এছাড়া তিনি প্রথাবিরোধী কথাসাহিত্যিক হুমায়ূন আজাদের উপন্যাস ‘১০০০০ এবং আরো ১টি ধর্ষণ’ থেকে চিত্রনাট্য প্রস্তুত করেছেন। এটি থেকে ‘জারজ’ নামে একটি সিনেমা নির্মাণের প্রস্তুতি নিয়েছেন তরুণ পরিচালক সোহেল রানা বয়াতি।

সারাবাংলা/এজেডএস

‘যাওয়া আসার মাঝে অপূর্ণ রুবেল অল্প কিছু দিন পরের গল্প বেদনার হালখাতা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর