Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঠসূচিতে ‘কাজলরেখা’

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৩০ এপ্রিল ২০২৪ ১৭:৪৩

মৈমনসিংহ গীতিকা অবলম্বনে গিয়াসউদ্দিন সেলিম নির্মাণ করেছেন ‘কাজলরেখা’। ছবিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্স শ্রেণির পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। সম্প্রতি স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখায় এক বিশেষ শো শেষে খবরটি জানান গিয়াসউদ্দিন সেলিম।

বিষয়টি নিয়ে সেলিম গণমাধ্যমে বলেন, কাজলরেখা মুক্তির সপ্তাহ খানেক পর ঢাবির ইতিহাস বিভাগ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়। তারা কয়দিন আগে ছবিটা দেখেছে। এরপর এটিকে তাদের পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়। এমন খবরের সত্যতা নিশ্চিত করে ‘কাজলরেখা’ নিয়ে ইতিবাচক মন্তব্য করেছেন ঢাবির ইতিহাস বিভাগের অধ্যাপক ও সংশ্লিষ্ট কোর্সের শিক্ষক আকসাদুল আলম।

এদিকে মুক্তির তৃতীয় সপ্তাহে দেশের মাল্টিপ্লেক্সগুলোতে চলছে ‘কাজলরেখা’। তীব্র তাপ প্রবাহের কারণে সিঙ্গেল স্ক্রিনগুলোতে আপাতত সিনেমাটি মুক্তি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন সেলিম। তাপ প্রবাহ কমে স্বাভাবিক অবস্থা ফিরলে তখন সিঙ্গেল স্ক্রিনেও সিনেমাটি মুক্তি দিবেন।

বড় আয়োজনে নির্মিত হয়েছে ‘কাজলরেখা’। এর সেট নির্মাণে কাজ করেছেন হাজং, মগ ও চাকমা নৃগোষ্ঠীর অর্ধশতাধিক মানুষ। ছবিতে ২০টির মতো গান রয়েছে। ছবিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, সাদিয়া আয়মান, মন্দিরা চক্রবর্তী, রাফিয়াত রশিদ মিথিলা, গাউসুল আলম শাওন, খায়রুল বাসার, ইরেশ যাকের প্রমুখ।

সারাবাংলা/এজেডএস

ইতিহাস বিভাগ কাজলরেখা ঢাকা বিশ্ববিদ্যালয় পাঠ্যসূচি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর