Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রিয় বন্ধুর কাছে হারলেন লকেট

এন্টারটেইনমেন্ট ডেস্ক
৪ জুন ২০২৪ ২০:১৪

ভারতীয় সিনে ইন্ডাস্ট্রিতে লকেট চট্টোপাধ্যায় ও রচনা ব্যানার্জী খুব কাছের বন্ধু বলে পরিচিত। তবে লোকসভা নির্বাচনে হুগলি থেকে একই আসনে দুই জনে একে অপরের প্রতিদ্বন্দ্বী ছিলেন। সে নির্বাচনে প্রিয় বন্ধু রচনার কাছে হেরেছেন লকেট।

পেশার সূত্রেই দু’জনের বন্ধুত্ব। প্রায় দীর্ঘ ১৭ বছরের বন্ধুত্ব রয়েছে লকেট এবং রচনার। রাজনীতির লড়াইয়ে নেমে একে অপরকে কখনও কটু কথায় আক্রমণ করেননি।

টলি অভিনেত্রী লকেট অভিনয়জগৎ থেকে এখন বহু দূরে। বরং, রাজনীতিক হিসাবে নিজেকে পাকাপোক্ত করে তুলেছেন তিনি। তবু হারতে হল রাজনীতিতে নবাগতা রচনার কাছে।

বড় পর্দা থেকে ছোট পর্দা, বিনোদন জগতে রচনা ‘দিদি নম্বর ওয়ান’। রাজনীতির মঞ্চে নেমেছিলেন নিজের সতীর্থের বিরুদ্ধেই লড়াই করতে। সেই যুদ্ধেও ‘দিদি নম্বর ওয়ান’ হলেন রচনা।

জমি আন্দোলনের ধাত্রীভূমি সিঙ্গুর থেকে আনুষ্ঠানিক ভাবে নিজের রাজনৈতিক জীবনের সফর শুরু করেছেন লকেট। বিজেপি প্রার্থী লকেটের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক অত্যন্ত মধুর বলে দাবি করেন রচনা। দু’জনের সুসম্পর্কের কথা মেনেছেন লকেটও। অভিনয় জীবনে রচনা অনেকটা প্রবীণ হলেও রাজনীতিতে এগিয়ে ছিলেন লকেট। কিন্তু ভোটের ফল সেই অঙ্ক বদলে দিল।

‘কর্তব্য’ ছবিতে প্রথম বার একসঙ্গে কাজ করেছিলেন লকেট এবং রচনা। তার পরে একের পর এক সিনেমায় একসঙ্গে কাজ করেছেন দুই অভিনেত্রী। ‘মায়ের আঁচল’, ‘পরিবার’, ‘অগ্নি’, ‘ত্যাগ’— দু’বছরের মধ্যে পাঁচটি সিনেমায় একসঙ্গে অভিনয় করেছিলেন হুগলির দুই প্রার্থী রচনা এবং লকেট। ‘জন্মদাতা’, ‘চাওয়া পাওয়া’র মতো ছবিতেও কাজ করেছেন তারা।

বড় পর্দায় রচনা এবং লকেট কখনও জায়ের চরিত্রে, কখনও বা বান্ধবীর চরিত্রে। তবে মিলের চেয়ে দুই চরিত্রের মধ্যে অমিলই যেন বেশি দেখা গিয়েছিল পর্দায়।

বরাবরই ছবির নায়িকা রচনা এবং খানিকটা হলেও ‘দুষ্টু’ চরিত্রে লকেট। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘হঠাৎ একদিন’ ছবিতে একসঙ্গে শেষ কাজ করতে দেখা যায় দু’জনকে।

সারাবাংলা/এজেডএস

রচনা ব্যানার্জী লকেট চট্টোপাধ্যায় লোকসভা নির্বাচন ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর