Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওটিটি: দর্শকের চোখ থাকবে এ কনটেন্টগুলোতে

আহমেদ জামান শিমুল
১৬ জুন ২০২৪ ১৭:৫৯

করোনাকালের লকডাউনে দেশে ওটিটি প্ল্যাটফর্মগুলোর জনপ্রিয়তা বেড়েছে। আগে যেখানে বছরে একটি-দুটি কনটেন্ট আলোচিত হতো, সেখানে এখন সবাই মুখিয়ে থাকে ওটিটিতে কী আসছে। তাই প্ল্যাটফর্মগুলো ঈদ উৎসবকে কেন্দ্রকে করে আলাদা পরিকল্পনা করে। নানা ধরণের ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম মুক্তি দিচ্ছে তারা।

বাজি

সংগীতশিল্পী তাহসান টেলিভিশন নাটক ও সিনেমায় অভিনয় করলেও এর আগে ওটিটিতে কাজ করেননি। তাই তার ভক্তদের ‘বাজি’ সিরিজটির দিকে আলাদা করে চোখ থাকবে। এটি দেখা যাবে চরকিতে। আরিফুর রহমানের পরিচালনায় নির্মিত সিরিজটিতে তাহসানক একজন ক্রিকেটারের চরিত্রে অভিনয় করেছেন। এর ট্রেলার ও পোস্টার থেকে বোঝা যায়, গল্পের একটা অংশ জুড়ে রয়েছে ক্রিকেট ও জুয়া। পরিচালক একে বলছেন সাসপেন্স ড্রামা। এতে বড় চমক হচ্ছে মিথিলা অভিনয় করেছেন। ব্যক্তিজীবনে বিচ্ছেদের পর অভিনয়শিল্পী হিসেবে তাদের জুটিও ভেঙ্গে গিয়েছিল। ট্রেলারে দুজনকে মুখোমুখি সংলাপ দিতেও দেখা গেছে। তাহসান-মিথিলা ছাড়া ‘বাজি’-তে অভিনয় করেছেন মিম মানতাসা, মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা, শাহাদাৎ হোসেন, পার্থ শেখ, তাসনুভা তিশা, আবরার আতহার। ওটিটিতে অভিষেক নিয়ে তাহসান বলেন, ওটিটিতে এটি আমার প্রথম কাজ। গল্পটি একদমই ভিন্নধর্মী। সবমিলিয়ে আমি খুবই এক্সাইটেড। মুক্তির পর দর্শকদের প্রতিক্রিয়ার অপেক্ষায় রয়েছি।

পয়জন

ওয়েবফিল্মটিতে একজন নায়িকার জীবনে তুলে ধরেছেন নির্মাতা সঞ্জয় সমদ্দার। এর মূল চরিত্রে অভিনয় করেছেন তানজিন তিশা। এতে তাকে দেখা যাবে নায়িকা রুপার মির্জার চরিত্রে। গল্পে দেখা যাবে টানা তিন সিনেমা ফ্লপের পর সুপারহিটের দেখা পেয়েছেন নায়িকা রূপা মির্জা। অনবদ্য অভিনয়ের সুবাদে অনেকগুলো পুরস্কারও পেয়েছেন তিনি। ক্যারিয়ারের সেরা সময় পার করছেন তিনি। নিজের সাফল্য উদযাপনে আলো ঝলমলে পার্টির আয়োজন করেছেন রুপা। সেই পার্টিতে শূন্য থেকে শিখরে ওঠা রুপার মির্জার অন্ধকার অতীত সামনে আসে। শত্রু ও মিত্র, মুখ ও মুখোশের গোলকধাঁধায় পুরানো ক্ষত, পাপ কিংবা লোভের গল্পে রাত বাড়তে থাকে আর বাড়তে থাকে লাশ। ছবিটিতে তানজিন তিশা ছাড়াও অভিনয় করেছেন টাইগার রবি, তানভীর, রওনক রিপন, আব্দুল্লাহ আল সেন্টু, এ কে আজাদ সেতু, এস এম সোহাগ। এটি দেখা যাবে দীপ্ত প্লেতে।

ফিমেল ৪

নাটকের জগতে কাজল আরেফিন অমি মানে মিলিয়ন মিলিয়ন ভিউ। তার নির্মিত ‘ফিমেল’ নাটকের আগের ৩ কিস্তি ইউটিউবে মুক্তি দেওয়া হয়েছিল। তবে চতুর্থ কিস্তি আসছে বঙ্গ বিডিতে। শহরের ব্যাটারি গলির গল্প নিয়ে এর গল্প। এর মূল চরিত্রে নির্দিষ্ট অভিনয়শিল্পীরা থাকলেও প্রধান নারী চরিত্রে প্রতি সিক্যুয়েলেই নতুন কেউ অভিনয় করেন। এবার রয়েছেন নীলাঞ্জনা নীলা। নতুন করে আরও যুক্ত হয়েছেন ইরেশ যাকের। আর মূল চরিত্রগুলোতে রয়েছেন মারজুক রাসেল, চাষী আলম, জিয়াউল হক পলাশ, শরাফ আহমেদ জীবন, পাভেল, বাচ্চু, শিমুল, শিবলু প্রমুখ।

গোলাম মামুন

২০২৩-এ হইচইয়ের জন্য তানিম রহমান অংশু নির্মাণ করেছিলেন ‘বুকের মধ্যে আগুন’ সিরিজটি। তারই স্পিন অফ হিসেবে শিহাব শাহীন নির্মাণ করেছেন ‘গোলাম মামুন’। নাম ভূমিকায় অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। আট পর্বের সিরিজটিতে তাকে দেখা যাবে একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে। এতে রাহী নামে একটি চরিত্রে দেখা যাবে সাবিলা নূরকে। অপূর্ব-নাবিলা ছাড়াও এতে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ, মাসুম বাশার, শারলিন ফারজানা, শরীফ সিরাজ, নাফিজ, রাশেদ মামুন, সুষমা সরকার, দীপক কুমার গোস্বামী। অপূর্ব বলেন, আমি সবসময় যে ধরনের চরিত্রে অভিনয় করি ‘গোলাম মামুন’ সেগুলো থেকে ভিন্ন। যেভাবে এর গল্প বলা হয়েছে, দর্শক তা অবশ্যই পছন্দ করবেন। পরিচালক শিহাব শাহীন বলেন, এ সিরিজটির মাধ্যমে আমি সমাজের কোন অসংগতি তুলে ধরতে চাইনি। একই পরিস্থিতিতে পুরুষ ও নারীর সংগ্রামের ভিন্নতার কথা খুব সাধারণভাবে বলতে চেয়েছি। এটি গেল ১৩ জুন থেকে হইচইয়ে দেখা যাচ্ছে।

সারাবাংলা/এজেডএস/এএসজি

আহমেদ জামান শিমুল ওটিটি ওটিটি: দর্শকের চোখ থাকবে এ কনটেন্টগুলোতে বিনোদন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর