Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গানে গানে বাংলাদেশকে তুলে ধরলেন তারা

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৬ জুলাই ২০২৪ ১৬:২৮

দেশের নন্দিত নজরুল সংগীতশিল্পী সুজিত মোস্তফা। অন্যদিকে মাহবুবা আকন্দও নজরুলের গান গেয়েই পরিচিতি পেয়েছেন। এই দুই শিল্পী এবার কণ্ঠ দিলেন একটি আধুনিক গানে। যেটি মূলত দেশাত্মবোধক। শিরোনাম ‘মাটি যেখানে সুর শেখায়’।

সম্প্রতি ইউটিউবে সুজিত মোস্তফা চ্যানেলে ভিডিও আকারে গানটি প্রকাশিত হয়েছে। কথা ও সুর করেছেন কলকাতার উদয় বন্দ্যোপাধ্যায়। এতে বাজিয়েছেন কলকাতার গুণী সব মিজজিশিয়ানরা। রেকর্ডিং হয়েছে রেজোন্যান্স স্টুডিওতে।

গানটির মাধ্যমে বাংলাদেশের রূপ বৈচিত্র্যের বর্ণনা দেওয়া হয়েছে। কথাগুলো সাজানো হয়েছে এভাবে-‘মাটি যেখানে সুর শেখায় ছন্দ নদীর ছলাৎ চলে/ যেখানে নীল আকাশ ভালোবাসার গল্প বলে/ সবুজ ঘাসে ঘাসে, শিশির ফোটা হাসে, উতল হাওয়ায় দোলে সোনার ধান/ আমি সেই বাংলাদেশেরই সন্তান’।

বাংলাদেশের ঘাস-সবুজ-ধান, ঐতিহ্য আর অপার সৌন্দর্য গানটির ভিডিওতে তুলে ধরা হয়েছে। ভিডিও নির্মাণ করেছেন খান মাহি। এতে মডেল হয়েছে নিলয় ও আনফি সিনহা। শিল্পীর ভূমিকায় হাজির হয়েছেন সুজিত মোস্তফা ও মাহবুবা আকন্দ।

গানচিত্রটি নিয়ে মাহবুবা আকন্দ বলেন, ‘সুজিত মোস্তফা ভাই আমার খুব পছন্দের একজন শিল্পী। তার সঙ্গে এর আগেও গেয়েছি। এবারের গানটি আমাদের দুজনের জন্যই বিশেষ। গানটির মাধ্যমে আমরা লাল-সবুজের প্রিয় বাংলাদেশকে উপস্থাপন করেছি। আশা করি দর্শক-শ্রোতার হৃদয়ে নাড়া দেবে গানটি।’

সারাবাংলা/এজেডএস

মাহবুবা আকন্দ সুজিত মোস্তফা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর