Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এন্ড্রু কিশোরকে হারানোর ৪ বছর

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৬ জুলাই ২০২৪ ১৭:৫৮

বাংলা চলচ্চিত্রের প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর চলে যাওয়ার চার বছর পূর্ণ হলো। ২০২০ সালের ৬ জুলাই ক্যান্সারের সঙ্গে লড়াই করে তিনি মারা যান। অনেকটা নীরবে নিভৃতে তার মৃত্যুবার্ষিকী চলে গেছে।

২০১৯ সালএর ৯ সেপ্টেম্বর সিঙ্গাপুরে চিকিৎসা করাতে যান এন্ড্রু কিশোর। সেখানে যাওয়ার পর ক্যান্সার ধরা পরলে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নেন ৯ মাস। এরপর ২০২০ সালের ১০ জুন ডাক্তাররা জানান নন-হজকিন লিম্ফোমা তার শরীরে আবার ফিরে এসেছে। তার আয়ু মাত্র এক মাস, খুব বেশি হলে এক বছর। তখনই এন্ড্রু কিশোর দেশে ফিরে আসার সিদ্ধান্ত নেন। তিনি বলেছিলেন, আমি দেশের মাটিতে মরতে চাই। পরবর্তীতে দেশে এসে চলে যান জন্মস্থান রাজশাহীতে। সেখানেই বোনের ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। ২০২০ এর ১৫ জুলাই তাকে বাবা-মায়ের কবরের পাশে সমাধিস্থ করা হয়।

১৯৫৫ সালের ৪ নভেম্বর রাজশাহীতে জন্মগ্রহণ করেন এন্ড্রু কিশোর। বাংলাদেশের আধুনিক ও চলচ্চিত্র জগতের কালজয়ী অনেক গান তার কণ্ঠে সমৃদ্ধ হয়েছে। সুখ-দুঃখ, হাসি-আনন্দ, প্রেম-বিরহ অনুভূতি সব ধরনের গানই তিনি গেয়েছেন।

দীর্ঘদিন পুরোদস্তুর পেশাদার কণ্ঠশিল্পী হিসেবে দুই বাংলায় গান করেছেন এন্ড্রু কিশোর। সংগীত ক্যারিয়ারে শ্রেষ্ঠ গায়ক বিভাগে আটটি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ জিতেছেন প্রয়াত এই গায়ক। এ ছাড়া এন্ড্রু কিশোরের ঝুলিতে আছে অসংখ্য নামিদামি সম্মাননা।

সারাবাংলা/এজেডএস

এন্ড্রু কিশোর মৃত্যুবার্ষিকী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর