Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ বছর ধরে হৃদরোগে ভুগছিলেন শাফিন আহমেদ

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২৫ জুলাই ২০২৪ ১৬:৪৪

ব্যান্ড তারকা শাফিন আহমেদ বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি হাসপাতালে মারা গেছেন। তিনি গত ৯ জুলাই যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন গানের শো করতে। ২০ জুলাই তার একটি শো ছিল। কিন্তু শোয়ের আগে তিনি হোটেলে অসুস্থ হয়ে পড়েন। পরবর্তীতে হাসপাতালে নিয়ে গেলে জানা যায়, তার ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়েছিল। তবে তার বড় ভাই হামিন আহমেদ গণমাধ্যমকে জানিয়েছেন, শাফিন আহমেদ গত ১৫ বছর ধরে হৃদরোগে ভুগছিলেন।

তিনি জানান, ১৫ বছর আগে থেকে শাফিন আহমেদ হার্টের সমস্যায় ভুগছেন। প্রথমবার তিনি ভারতে হার্ট অ্যাটাক করেন। হামিন জানান, ভারতের ওই হার্ট অ্যাটাকও মেজর ছিল। এরপর সেটা নিয়ন্ত্রণে আসে। কয়েক বছর আগে কক্সবাজারে আরেকবার হার্ট অ্যাটাক হয় শাফিনের।

জানা গেছে, এ বছরের শুরুর দিকে ঢাকার কেরানীগঞ্জেও শাফিন আহমেদের একবার হার্ট অ্যাটাক হয়। এরপর চিকিৎসকেরা তাকে মানসিক চাপ নেওয়া, এমনকি বিমান ভ্রমণের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করেছিলেন।

যুক্তরাষ্ট্রের ঘটনা নিয়ে হামিন আহমেদ বলেন, অনুষ্ঠানের দিনই শাফিনের খারাপ লাগা শুরু করে। একটা পর্যায়ে খারাপ লাগা বাড়তেই থাকে। মাত্রাতিরিক্ত অস্বস্তিবোধও হচ্ছিল। খারাপ লাগাটা এমন পর্যায়ে পৌঁছায়, নিজের নিয়ন্ত্রণ রাখতে না পেরে শাফিন সবার সামনে পড়ে যায়। হোটেল রুমে থাকা আয়োজকেরা ঘাবড়ে যান। দ্রুত হাসপাতালে নেওয়া হয়, কেন এমনটা হয়েছে, তা জানার চেষ্টাও করা হয়।’

তিনি আরও বলেন, ‘সন্ধ্যায় যখন অসুস্থ হয়, তখন তাকে দ্রুত হাসপাতালে নেওয়ার পর কিছুটা ভালো অনুভব করে। তখন যাঁরা আয়োজক ছিলেন, তাঁরা হাসপাতাল থেকে চলে আসেন। রাত সাড়ে তিনটার দিকে আবার অ্যাটাক হয়, সেটা ম্যাসিভ ছিল। ৫-৭ মিনিট একেবারে অচেতন ছিল। এরপর সিপিআর করে তার জ্ঞান ফিরিয়ে আনার চেষ্টা হয়। সিপিআর শেষে তাকে ভেন্টিলেশনে নেওয়া হয়।’

তবে ডাক্তারদের সকল চেষ্টা ব্যর্থ করে শাফিন আহমেদ বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে না ফেরার দেশে চলে যান।

দেশের শীর্ষ ব্যান্ডগুলোর মধ্যে অন্যতম মাইলস ব্যান্ডের বেজ গিটারিস্ট ও প্রধান গায়ক ছিলেন ৬৩ বছর বয়সী এই সংগীত তারকা। শাফিন আহমেদ কিংবদন্তি কণ্ঠশিল্পী ফিরোজা বেগম এবং সংগীতঙ্গ কমল দাশগুপ্তের সন্তান। তার জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। এ পরিবারে জন্ম নেওয়ায় ছোট বেলা থেকেই তিনি গানের ভেতরেই বড় হয়েছেন। শাফিন আহমেদের তুমুল জনপ্রিয় কিছু গানের মধ্যে ফিরিয়ে দাও, চাঁদ তারা সূর্য, জ্বালা জ্বালা ও ফিরে এলেনা অন্যতম।

সারাবাংলা/এজেডএস

১৫ বছর শাফিন আহমেদ হৃদরোগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর