Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাফিন আহমেদের মরদেহ আসছে আগামীকাল

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২৮ জুলাই ২০২৪ ১৯:৫২

ব্যান্ড তারকা শাফিন আহমেদ বৃহস্পতিবার (২৫ জুলাই) ৬টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার সেন্তরা হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। শুক্রবার সেখানে তার জানাজা অনুষ্ঠিত হয়েছে। তার মরদেহে বর্তমানে দেশে আনা হচ্ছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার (২৯ জুলাই) বিকাল সাড়ে ৫টায় ঢাকা বিমানবন্দরে নামার কথা শাফিন আহমেদের মরদেহ। পরদিন মঙ্গলবার (৩০ জুলাই) বাদ জোহর গুলশান আজাদ মসজিদে জানাজা হবে। এরপর বনানী কবরস্থানে দাফন হবে। যেখানে শায়িত আছেন শাফিন আহমেদের বাবা সংগীতগুরু কমল দাশগুপ্ত এবং মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগম।

পরিবারের পক্ষ থেকে নিশ্চিত হরা হয়েছে কুলখানির বিষয়েও। শাফিন আহমেদের আত্মার মাগফিরাত কামনায় কুলখানি হবে ২ আগস্ট জুমার নামাজের পর বনানী কবরস্থানের পাশে গুলশান কমিউনিটি মসজিদে।

গত ৯ জুলাই যুক্তরাষ্ট্র প্রবাসীদের গান শোনাতে গিয়েছিলেন শাফিন আহমেদ। দ্বিতীয় কনসার্ট ছিল ২০ জুলাই, ভার্জিনিয়ায়। সেই শোয়ের মঞ্চে ওঠার খানিক আগেই হোটেল রুমে লুটিয়ে পড়েন শাফিন আহমেদ। হাসপাতালে ভর্তি, লাইফ সাপোর্ট এবং ২৫ জুলাই বাংলাদেশ সময় ঠিক ভোর ৬টা ৯ মিনিটে মারা যান তিনি।

তার এই অকাল প্রস্থানে রেখে গেছেন দুই বড় ভাই তাহসিন ও হামিন, স্ত্রী ডা. রুমানা দৌলা, তিন পুত্র মাইসিম, আজরাফ ও রেহান এবং এক কন্যা রানিয়াকে; সঙ্গে অগণিত ভক্ত-বন্ধু-স্বজন।

দেশের শীর্ষ ব্যান্ডগুলোর মধ্যে অন্যতম মাইলস ব্যান্ডের বেজ গিটারিস্ট ও প্রধান গায়ক ছিলেন ৬৩ বছর বয়সী এই সংগীত তারকা। শাফিন আহমেদ কিংবদন্তি কণ্ঠশিল্পী ফিরোজা বেগম এবং সংগীতঙ্গ কমল দাশগুপ্তের সন্তান। তার জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। এ পরিবারে জন্ম নেওয়ায় ছোট বেলা থেকেই তিনি গানের ভেতরেই বড় হয়েছেন। শাফিন আহমেদের তুমুল জনপ্রিয় কিছু গানের মধ্যে ফিরিয়ে দাও, চাঁদ তারা সূর্য, জ্বালা জ্বালা ও ফিরে এলেনা অন্যতম।

সারাবাংলা/এজেডএস

মরদেহ শাফিন আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর