Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধানমন্ডির রাস্তায় শিল্পীরা

এন্টারটেইনমেন্ট ডেস্ক
২ আগস্ট ২০২৪ ১৯:১৬

‘গণহত্যা ও নিপীড়নবিরোধী শিল্পী সমাজ’-এর ব্যানারে ধানমন্ডিতে সমাবেশ করেছে শিল্পী সমাজ। ছাত্র আন্দোলনে হত্যার প্রতিবাদ ও নির্বিচারে শিক্ষার্থীদের গ্রেপ্তারের বিরুদ্ধে শুক্রবার (২ আগস্ট) সকাল থেকে তারা এ সমাবেশ করেছে।

ধানমন্ডির আবাহনী মাঠের সামনে সমাবেশে লিখিত বক্তব্যে শিল্পী সমাজের পক্ষ থেকে রাষ্ট্রীয় অবিচার, অনাচার ও জুলুমের বিরুদ্ধে দাঁড়ানো কর্তব্য বলে উল্লেখ করা হয়।

সমাবেশে যোগ দেন দৃশ্যশিল্পী, আলোকচিত্রশিল্পী, পারফরম্যান্সশিল্পী, সংগীতশিল্পী, কবি-লেখক-গবেষক-স্থপতি ও শিল্পসংগঠকসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ।

সমাবেশ শেষে প্রতিবাদী গান ও স্লোগান সহকারে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শিল্পীরা অংশ নেন দেয়াল-লিখন ও গ্রাফিতি অঙ্কন কর্মসূচিতে।

সমাবেশের ব্যাপারে আয়োজকরা বলছেন, আমরা শিল্পী সমাজের পক্ষ থেকে চলমান রাষ্ট্রীয় অনাচার, অবিচার ও জুলুমের বিরুদ্ধে দাঁড়ানো কর্তব্য মনে করি। আমরা আরও মনে করি যে, বিগত বহু বছর ধরে বাংলাদেশে গণতান্ত্রিক পরিসর অনুপস্থিত। আমরা রাজনৈতিক অধিকার হারিয়েছি, ভোটাধিকার বঞ্চিত হয়েছি, জাতীয় গুরুত্বপূর্ণ বিষয়ে সবাক থাকার অধিকার হারিয়েছি।

বক্তব্যে বলা হয়, আজকে ছাত্রদের কোটা সংস্কার দাবি ছাত্র জনতার অভ্যুত্থানে পরিণত হয়েছে এবং তা দমনে নির্বিচারে হত্যাকান্ড চলেছে। এখন শিল্পী সমাজের প্রতিবাদ করার সময় এসেছে বলে মনে করি।

সারাবাংলা/এজেডএস

কোটা আন্দোলন ধানমন্ডি শিল্পী সমাজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর