Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন বিতর্কে কঙ্গনা!


৪ জুন ২০১৮ ১৪:৫৩

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

২০১৭ সালে ‘সিমরান’ ছবির পর আর কোনও সিনেমা আসেনি কঙ্গনা রনৌতের। এই সময়ে তিনি করছেন বড় বাজটের ‘মনিকর্নিকা – দ্য কুইন অফ ঝাঁসি’ ছবির কাজ। ঝাঁসির রানি লক্ষ্মীবাঈকে নিয়ে তৈরী এই ছবিটি হয়তো এ বছরেই দেখতে পাবেন দর্শকেরা। ছবিতে লক্ষ্মীবাঈয়ের চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। এটি ছাড়াও ‘মেন্টাল হ্যায় কেয়া’ শিরোনামে তার আরও একটি ছবি রয়েছে মুক্তির প্রতীক্ষায়।

তবে সিনেমার কারণে নয়, কঙ্গনা আপাতত আলোচিত হচ্ছেন শাড়ি বিতর্কে। ‘কুইন’ খ্যাত এই অভিনেত্রী শাড়ি পরতে ভীষণ পছন্দ করেন। কঙ্গনার মতে, শাড়ির প্রতি তার দুর্বলতা থাকা স্বাভাবিক কারণ তিনি ভারতীয়। একইভাবে অন্যদেরও শাড়ির প্রতি আকর্ষন থাকা উচিত।

কঙ্গনার এই মন্তব্যে ক্ষেপেছেন ভারতের উদারপন্থী বা লিবারাল সমালোচকরা। এরা মনে করছেন, দায়িত্বশীল একজন অভিনেত্রীর এমন মন্তব্য অনুচিত। এটি শাড়ি পরতে ‘বাধ্য’ করার মতো ঘটনা ঘটাতে পারে। তারা বলছেন, কঙ্গনার মতো একজনের কাছ থেকে এমন মন্তব্য কখনো আশা করা যায় না।

কঙ্গনার আগে শাড়ি নিয়ে মন্তব্য করেছিলেন আরেকজন ভারতীয় অভিনেতা। তিনি বলেছিলেন, ‘যদি কেউ বলে সে শাড়ি পরতে পারে না, তাহলে তার লজ্জা পাওয়া উচিত। এটি ভারতের সংস্কৃতি।’ পরে সমালোচনার মুখে ‘লজ্জা’ শব্দটি প্রয়োগ করার জন্য ক্ষমা চান তিনি। তবে কঙ্গনা এখনো নিজের করা ‘মন্তব্য’ নিয়ে টুঁ শব্দটিও করেননি।

সারাবাংলা/টিএস/পিএ/পিএম

কঙ্গনা রনৌত শাড়ি বিতর্ক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর