Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিনাকিকে দেশে ফিরিয়ে আনার দাবিতে এফডিসিতে ব্যানার

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৯ আগস্ট ২০২৪ ১৭:৪৯

সোশ্যাল মিডিয়ায় রাজনৈতিক অ্যাক্টিভিস্ট হিসেবে পরিচিত মুখ পিনাকি ভট্টাচার্য। তিনি বেশ কয়েক বছর ধরে রাজনৈতিক আশ্রয়ে ফ্রান্সে রয়েছেন। রাজনৈতিক পট পরিবর্তনের এ সময়ে তাকে দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছে বিভিন্ন সংগঠন। সে তালিকায় যুক্ত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। বিএফডিসিতে সমিতির কার্যালয়ের দেয়ালে একটি ব্যানার টানানো। যার মূল ভাষাটা হলো—পিনাকি ভট্টাচার্যকে দ্রুত দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করুন।

ব্যানারের উপরের অংশে লেখা, ‘সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে অন্তর্বর্তী সরকারের কাছে অনুরোধ, ছাত্র-জনতা বিপ্লবের অন্যতম স্বপ্নদ্রষ্টাকে ফিরে আনা হোক।’

সিনেমার সঙ্গে পিনাকির সম্পৃক্ততা নেই। তাই বিষয়টি জানতে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের সাড়া পাওয়া যায়নি।

অন্যদিকে, সমিতির দেয়ালে টানানো এ ব্যানারের শেষে লেখা আছে ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পীবৃন্দ’। কিন্তু এ নামে কোনো সংগঠনও নিবন্ধিত নেই।

অন্যদিকে, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে তার ভিডিও বেশ সাড়া ফেলে। অনেক মনে করেন, এ আন্দোলনে প্রবাসীযোদ্ধা হিসেবে জনমত গঠন ও উদ্বুদ্ধ করতে কাজ করেছেন পিনাকি।

সারাবাংলা/এজেডএস

এফডিসিতে ব্যানার পিনাকি ভট্টাচার্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর