Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একসঙ্গে দুটি ওটিটিতে ‘তুফান’

এন্টারটেইনমেন্ট করেপনডেন্ট
১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৮

শাকিব খান অভিনীত ব্লকবাস্টার সিনেমা ‘তুফান’ মুক্তি পেতে যাচ্ছে ওটিটি প্ল্যাটফর্মে। ছবিটি একই সঙ্গে দেখা যাবে চরকি ও হইচইয়ে।

ঈদুল আযহা উপলক্ষে ১৭ জুন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় রায়হান রাফি পরিচালিত ‘তুফান’। মুক্তির প্রথম দিন থেকেই ছিল স্টার সিনেপ্লেক্স চেইন এবং সিঙ্গেলস্কৃনগুলোতে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়। পাওয়া যাচ্ছিল না টিকিট। উৎসবের সিনেমা ‘তুফান’ দর্শকরা দেখেছেন উৎসবের মতো করেই। স্টার সিনেপ্লেক্সের দেয়া তথ্যমতে, জুন-জুলাইতে টিকিট বিক্রির হিসাবে প্রথমে ছিল ‘তুফান’। দর্শক চাহিদার কারণে মুক্তির আড়াই মাস পরেও সিনেপ্লেক্সে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি।

শুধু দেশই নয়, দেশের বাইরেও ‘তুফান’ সিনেমার তুফান ছুটেছে যেন। আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, বেলজিয়াম, সুইডেন, জার্মানি, নেদারল্যান্ডস, স্পেন, পর্তুগাল, আবুধাবি, বাহরাইন, কাতার, ওমানের প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। সব দেশেই সিনেমাটি প্রেক্ষাগৃহে টেনেছে প্রবাসী বাংলাদেশিদের। তবে এর মধ্যে অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যে উল্লেখযোগ্য সাড়া পায় ‘তুফান’। শেষ ২৩ আগস্ট সিনেমাটি মুক্তি পায় মালয়েশিয়াতে। সেখানেও শাকিবের দাপটে ‘তুফান’কে সফল করে তুলেছেন দর্শকেরা।

ওটিটিতে ‘তুফান’ মুক্তির ঘোষণা এলেও এখনও চূড়ান্ত তারিখ জানানো হয়নি। দর্শকদের তাই আর কিছুটা অপেক্ষা করতেই হচ্ছে।

রায়হান রাফি বলেন, ‘মুক্তির পর দীর্ঘদিন হাউজফুল ছিল তুফান। হয়েছে ইন্ডাস্ট্রি হিট। অনেক দর্শক টিকিট না পেয়ে তুফান দেখতে পারেননি। এরপর তো ধীরে ধীরে দেশের পরিস্থিতি খারাপ হতে লাগল। মানুষের মনে স্বস্তি ছিল না, প্রেক্ষাগৃহ বন্ধ ছিল।ওটিটিতে সিনেমাটি মুক্তি পাওয়ার মাধ্যমে আগ্রহীদের সেই অপেক্ষা শেষ হবে। মুক্তির দিন থেকে সিনেমাটিকে দর্শকরা যে ভালোবাসা দেখিয়েছেন, ওটিটিতে মুক্তির পর এই ভালোবাসা অব্যাহত থাকবে বলে আশা করি।’

তুফান’ সিনেমায় শাকিব খানকে দ্বৈত চরিত্রে দেখা গেছে। তার বিপরীতে অভিনয় করেছেন ভারতের মিমি চক্রবর্তী এবং বাংলাদেশের নাবিলা। আরও আছেন চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, শহীদুজ্জামান সেলিম, সুমন আনোয়ার গাউসুল আলম শাওনসহ অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওজ লিমিটেড; ডিজিটাল পার্টনার চরকি এবং ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসেবে আছে এসভিএফ।

সারাবাংলা/এজেডএস

চরকি তুফান হইচই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর