Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাননি ফারিয়া

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৮

২০১৮ সালের‘দেবী’ সিনেমার সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জয়া আহসান। এ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়ার। ছবিতে অভিনয়ের জন্য পার্শ্ব চরিত্রের সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কারের দৌড়ে ছিলেন তিনিও। শেষ পর্যন্ত তাকে পুরস্কার ‘দেওয়া হয়নি’ দাবি করে আজ ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ফারিয়া।

আজ (৪ সেপ্টেম্বর) বুধবার ফেসবুকে শবনম ফারিয়া লিখেছেন, ‘কত ক্ষমতা, কত বড় বড় কথা এক এক জনের। আমি আগের রাতেও বিভিন্ন জায়গায় শুনলাম, আমি “দেবী”র জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড পাচ্ছি। জয়া আপু সেরা অভিনেত্রী আর আমি সেরা পার্শ্ব অভিনেত্রী। পরদিন গেজেটে দেখি কোন এক বিশেষ দলের এক সদস্যের নাম।’

ফারিয়া আরও লিখেছেন, ‘ন্যাশনাল অ্যাওয়ার্ড না পেয়ে আমি মারা যাই নাই, কিন্তু প্রকৃতি যখন চোখের সামনে হয়ে যাওয়া ইনজাস্টিসের বিচার করে, তা দেখতে ভালো লাগে। আশা করি, এখন শুধু ন্যাশনাল অ্যাওয়ার্ড না, সব ধরনের রিকগনেশনই দেওয়া হবে শুধু মেধা, যোগ্যতা আর দক্ষতা দিয়ে, চাটুকরিতার জন্য না।’

অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ সিনেমার প্রযোজক ছিলেন জয়া আহসান। সরকারি অনুদানে নির্মিত ছবিটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার না পেলেও বাচসাস পুরস্কারে সেরা পার্শ্বচরিত্রের অভিনেত্রীর পুরস্কার পেয়েছিলেন ফারিয়া। যদিও ওই সিনেমার পর তাকে আর সেভাবে বড়পর্দায় দেখা যায়নি।

উল্লেখ্য, ফারিয়ার ফেসবুক পোস্টে পার্শ্ব চরিত্রের অভিনেত্রীর পুরস্কার পাওয়া ‘কোন এক বিশেষ দলের সদস্য’ বলে যাকে চিহ্নিত করেছেন, তিনি অভিনেত্রী সুচরিতা। ‘মেঘকন্যা’ ছবিতে অভিনয়ের জন্য সে বছর জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। ‘দেবী’ ছবিতে আরও অভিনয় করেছিলেন চঞ্চল চৌধুরী, ইরেশ জাকের, অনিমেষ আইচ প্রমুখ।

সারাবাংলা/এজেডএস

জাতীয় চলচ্চিত্র পুরস্কার শবনম ফারিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর