Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেলিভিশন এন্টারটেইনমেন্ট জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৯

দেশের বিভিন্ন টেলিভিশনে কর্মরত বিনোদন সাংবাদিকদের নিয়ে গঠিত হলো ‘টেলিভিশন এন্টারটেইনমেন্ট জার্নালিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেজাব)’। বিনোদন সাংবাদিকদের মানসিক উন্নতি, পেশাগত দক্ষতা বৃদ্ধি, সাংস্কৃতিক বিকাশ এবং কর্মক্ষেত্রে সুন্দর পরিবেশ তৈরি এই সংগঠনের মূল উদ্দেশ্য। পাশাপাশি বিনোদন সাংবাদিকদের মধ্যে সম্প্রীতি, বন্ধুত্ব ও সহমর্মিতা বৃদ্ধিতে কাজ করবে টেজাব।

সংগঠন পরিচালনার জন্য গঠিত হয়েছে ১১ সদস্য বিশিষ্ট পরিচালনা পরিষদ, যার সভাপতি নাজমুল আলম রানা (চ্যানেল ২৪)। সাধারণ সম্পাদক পদে আছেন বুলবুল আহমেদ জয় (একাত্তর টেলিভিশন)।

৬ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করে সংগঠনটি। বেলা ১২ টায় রাজধানীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয় সংগঠনটির সাধারণ সভা ও অভিষেক অনুষ্ঠান। সেখানে সংগঠনের বিভিন্ন কার্যনির্বাহী পদের দায়িত্বপ্রাপ্তদের পরিচয় করিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে জানানো হয়, সংগঠনের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন আলী আফতাব ভুইয়া। রাজন হাসান (গাজী টিভি) যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক পদে জাহিদুর রহমান (এনটিভি), দফতর সম্পাদক মাকসুদুল হক ইমু (চ্যানেল ২৪), সাংগঠনিক সম্পাদক আল কাছির (সময় টিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক ফাতেমা কাউসার (নিউজ ২৪), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাহরিন জেবিন (চ্যানেল ২৪), আন্তর্জাতিক ও সমাজকল্যাণ সম্পাদক সাদিয়া ন্যান্সি (এটিএন নিউজ) এবং প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে মৌমিতা জান্নাত (মাছরাঙা টিভি) আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

সংগঠনের দুই প্রেসিডিয়াম সদস্য রবিন শামস (ইনডিপেনডেন্ট টেলিভিশন) ও ফাতেমা শাম্মী (একাত্তর টেলিভিশন) আয়োজনে উপস্থিত ছিলেন। আরও ছিলেন দেশের বিভিন্ন টিভি চ্যানেলের বিনোদন বিষয়ক কর্মী ও প্রযোজকরা। টেজাবের আত্মপ্রকাশের দিনে সংগঠনের সদস্যদের শুভেচ্ছা জানাতে এসেছিলেন দেশের জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম চরকির কনটেন্ট হেড অনিন্দ্য ব্যানার্জি এবং লিড মার্কেটিং অ্যান্ড গ্রোথ ফয়সাল রহমান।

শাহরিন জেবিনের সঞ্চালনায় টেজাবের সাধারণ সভা ও অভিষেক অনুষ্ঠান শুরু হয় ছাত্র-জনতার আন্দোলনে হওয়া শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে। সভায় সব সদস্যদের অনুমতি নিয়ে অনুমোদন করা হয় সংগঠনের গঠনতন্ত্র।

আয়োজনে সভাপতি নাজমুল আলম রানা বলেন, ‘টেলিভিশন বিনোদন সাংবাদিকদের এক করার জন্যই আমাদের এই প্ল্যাটফর্ম। এটি আমাদের দীর্ঘদিনের প্রয়াস। চূড়ান্ত কমিটি গঠনের মাধ্যমে আমরা স্বপ্নের পথে এক ধাপ এগিয়ে গেলাম। সাংবাদিকদের মধ্যে সম্প্রীতি, বন্ধুত্ব বজায় রাখার পাশাপাশি মানোন্নয়ন ও কর্ম দক্ষতা বৃদ্ধিতে এ সংগঠন ভূমিকা রাখবে।’

সারাবাংলা/এজেডএস

টেজাব টেলিভিশন এন্টারটেইনমেন্ট জার্নালিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর