Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রিন্স মাহমুদ, অপি করিম, ইলিয়াস কাঞ্চনকে নিয়ে চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড পুনর্গঠন

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৪ ২০:১৮

জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ২০২৩ সালের জুরি বোর্ড গেল ২ জুন এক প্রজ্ঞাপনের মাধ্যমে গঠন করা হয়েছিল। বোর্ড ১৫ সেপ্টেম্বর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তা পুনর্গঠন করা হয়েছে।

বোর্ডে সদস্য হিসেবে আছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র), বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের চলচ্চিত্র অধিশাখা প্রধান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফী বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান এস এম ইমরান হোসেন, চলচ্চিত্র পরিচালক জাহিদুর রহিম অঞ্জন, সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ, চিত্রগ্রাহক বরকত হোসেন পলাশ, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সী, সাংবাদিক ওয়াহিদ সুজন ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান।

বিজ্ঞাপন

এর আগে গেল ২ জুন জারিকৃত ১৫.০০০.০০০০.০২৭.২৩.০০৬.২৪-৫১০ সংখ্যক প্রজ্ঞাপনের মাধ্যমে গঠিত বোর্ডে থাকা স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম ও মিডিয়া বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মতিন রহমান, চলচ্চিত্র পরিচালক বদরুল আনাম সৌদ, সংগীত পরিচালক মিল্টন খন্দকার, চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু, অভিনেতা খায়রুল আলম সবুজ, অভিনেত্রী অঞ্জনা সুলতানা, কণ্ঠশিল্পী শুভ্র দেব এবং সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল পুনর্গঠিত জুরি বোর্ড থেকে বাদ পড়েছেন।

এ বোর্ড মোট ২৮টি বিভাগে পুরস্কার প্রদান করবে। এগুলো হলো─আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা (প্রধান চরিত্র), শ্রেষ্ঠ অভিনেত্রী (প্রধান চরিত্র), শ্রেষ্ঠ অভিনেতা (পার্শ্ব চরিত্র), শ্রেষ্ঠ অভিনেত্রী (পার্শ্ব চরিত্র), শ্রেষ্ঠ খল অভিনেতা/অভিনেত্রী, শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা/অভিনেত্রী, শ্রেষ্ঠ শিশুশিল্পী, শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ গায়ক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনিকার, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ শব্দগ্রাহক, শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জা এবং শ্রেষ্ঠ মেক-আপম্যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

অপি করিম ইলিয়াস কাঞ্চন ওয়াহিদ সুজন ন্যান্‌সী প্রিন্স মাহমুদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর