Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাট্যনির্মাতা রিংকু আটক

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

বোধ, পুতুলের সংসার, রিক্সাগার্ল- এর মতো দর্শকপ্রিয় নাটকের নির্মাতা রাফাত মজুমদার রিংকুকে আটক করেছে পুলিশ। সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে গুলশান থেকে সন্দেহভাজন হিসেবে তাকে আটক করা হয়। নিয়ে যাওয়া হয় গুলশান থানায়।

ঠিক কোন কারণে তাকে আটক করা হলো, সে বিষয়ে অনেকটা ধোঁয়াশা রয়েছে। তবে কেউ কেউ বলছেন, রাজনৈতিক মামলায় তাকে আটক করা হয়েছে। রিংকুর আটকের খবর শুনে বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করছেন নাট্যাঙ্গনের মানুষ। ফেসবুকে চলছে তাকে আটকের প্রতিবাদের ঝড়।

বিজ্ঞাপন

আশফাক নিপুন লিখেছেন, রাফাত মজুমদার রিংকু আমাদের নির্মাতা ছোট ভাই। গতকাল রাতে কোন এক ব্যক্তির করা গায়েবী মামলায় গুলশান থানা পুলিশ তাকে আটক করেছে। অবিলম্বে রিংকুর মুক্তি চাই। গায়েবী মামলার নামে অজ্ঞাতনামা যাকে তাকে আসামী বানানোর কালচার বন্ধ হোক।

কণ্ঠশিল্পী কোনাল প্রতিবাদ জানিয়ে লেখেন, আমি জানি না, ঠিক কী কারণে গভীর রাতে আটক করা হয়েছে পরিচালক রাফাত মজুমদার রিংকুকে। সুনির্দিষ্ট কারণ এখন পর্যন্ত কেউ দিতে পারছেন না। তবে আমি একটা কথাই শুধু বলতে চাই, কোনো ধরনের হয়রানি, প্রতিহিংসার শিকার হয়ে মিথ্যা ও ভিত্তিহীন মামলায় যেনো পরিচালক রিংকুকে জড়ানো না হয়। ব্যক্তিগত আক্রোশ, প্রতিহিংসার শিকার হয়ে আমার দেশের সংস্কৃতিকর্মীদের বহু হেনস্তার ঘটনা চোখে পড়ছে, কানে আসছে। এসব অবিলম্বে বন্ধ হওয়া উচিত। ন্যায় বিচার পাক পরিচালক রাফাত মজুমদার রিংকু।

অভিনেতা আশরাফুল আলম ভোরে গুলশান থানায় গিয়েছিলেন রিংকুকে দেখতে। তিনি বলেন, ডিরেক্টর রাফাত মজুমদার রিংকুকে আটক করে গুলশান থানায় রাখা হয়েছে। তার সঙ্গে কথা বলার পর দেখছি, মানসিকভাবে সে যথেষ্ট শক্ত আছে। বার বার বলছিল আমিতো দেশের কিংবা ব্যক্তিগতভাবে কারও কোন ক্ষতি করি নাই এমনকি ছাত্র আন্দোলনের বিপক্ষে একটি কথাও বলি নাই তাহলে আমি এখানে কেন? কথাগুলো বলার সময় সে নিজের আবেগকে কন্ট্রোল করার চেষ্টা করছিল কিন্তু পারেনি। খুব কষ্ট হচ্ছে একজন ডিরেক্টরকে এভাবে দেখে।

বিজ্ঞাপন

অভিনেত্রী তানজিন তিশা লেখেন, রাফাত মজুমদার রিংকু ভাই কখনো কারোর ক্ষতির কারণ হতে পারে না। দ্রুত নির্মাতা রিংকু ভাইকে মুক্তি দেওয়ার দাবি জানাচ্ছি।

একইভাবে রিংকুকে আটকের প্রতিবাদ জানিয়েছেন নির্মাতা সাগর জাহান, অভিনেতা খায়রুল বাসার, গীতিকার সুমেশ্বর ওলি থেকে শুরু করে সাংস্কৃতিক অঙ্গনের মানুষেরা।

সারাবাংলা/এজেডএস

রাফাত মজুমদার রিংকু

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর