Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সালমান শাহের জন্মোৎসব ও পুরস্কার বিতরণে আপত্তি মায়ের

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২০:২৩

অমর নায়ক সালমান শাহের জন্মদিন ছিল ১৯ সেপ্টেম্বর। এ উপলক্ষে ২৯ সেপ্টেম্বর এক জন্মোৎসবের আয়োজন করেছে সালমান শাহ্‌ স্মৃতি পরিষদ। এতে তারা ৯ জন শিল্পীকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করবেন। এটি এফডিসি চত্বরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আয়োজনের ব্যাপারে আপত্তি জানিয়েছেন সালমানের মা নীলা চৌধুরী।

তিনি রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এ ব্যাপারে সাধারণ ডায়েরি করেছেন। একই সঙ্গে তিনি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক বরাবর একটি চিঠি দিয়েছেন।

বিজ্ঞাপন

সে চিঠিতে নীলা চৌধুরী লিখেছেন, সালমান শাহ-এর নামে এফডিসির অভ্যন্তরে যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছেন এসএম শাফি তা তার অনুমতি ছাড়া করা হচ্ছে। এ আয়োজনের আড়ালে নানা ধরণের অনৈতিক কার্যকলাপ, সদস্যপদ প্রদান ও পুরস্কার দেওয়ার নামে মানুষের কাছ থেকে জোর করে অর্থ আদায়ের ঘটনা ঘটে।

তিনি আরও লিখেছেন, ২০২৩ এরকম অন্য একটি আয়োজন তিনি বন্ধ করেছিলেন।

নীলা চৌধুরী জানিয়েছেন, আয়োজকরা কয়েকটি পোস্টার বানিয়ে ফেসবুকে প্রচারণা চালালে কয়েকজন ক্ষুব্ধ সালমান শাহ্‌ ভক্ত বিষয়টি তার নজরে আনেন। এর পরিপ্রেক্ষিতে তিনি থানায় সাধারণ ডায়েরি করেছেন।

এ ব্যাপারে সালমান ভক্ত মাসুদ রানা নকীব বলেন, ‘তারকাদের যারা মনোনয়ন দিয়েছেন তাদেরকে কোন জুরিবোর্ড মনোনয়ন দিল। আমার মনে হয় না কোনো জুরিবোর্ড আছে। এরা নিজেরাই একটা তালিকা তৈরি করে প্রকাশ করেছে নিজেদের সুবিধার জন্য। আমার মনে হয় এই ৯ জন তারকা জানেনও না তারা যে উক্ত সম্মাননায় মনোনয়ন পেয়েছেন। অবশ্য নামি-দামি তারকাদের মনোনয়ন দিয়ে তাদের ছবি ব্যবহার করলে ভালো স্পন্সর পাওয়া যায়। এরা একজন মানসম্পন্ন তারকার নাম ইউজ করে মানহীন প্রোগ্রাম ও সম্মাননা পদক প্রদান বিজনেস করতে চেষ্টা করে।
আয়োজকরা যাদেরকে পুরস্কৃত করতে চাইছেন তারা হলেন─চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, আফরান নিশো, ইমন, জয় চৌধুরী, নিরব হোসেন, আমিন খান ও ডন।

বিজ্ঞাপন

আয়োজনটির ব্যাপারে এফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির অফিসে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয় গেল ৮ সেপ্টেম্বর। যাতে উপস্থিত ছিলেন বৈষম্যহীন চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটির সদস্যসচিব শিবা শানু, নায়ক ও শিল্পী সমিতির সহ সভাপতি ডি এ তায়েব, অভিনেতা নানা শাহ,, ফাইট ডিরেক্টর চুন্নু, সালমান শাহ স্মৃতি পরিষদদের সাধারণ সম্পাদক বাবুল হৃদয়, সহ সভাপতি জুবায়ের রহমান চৌধুরী, অর্কিড নিরব প্রমুখ।

সারাবাংলা/এজেডএস

নীলা চৌধুরী সালমান শাহের জন্মোৎসব ও পুরস্কার বিতরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর