Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশপ্রেম নাকি বিদেশের হাতছানি-কোনটা বেছে নেবে আদিল!

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩২

আদিল নামের ছেলেটা ভালোবাসে দেশ, দেশের মানুষ ও প্রকৃতিকে। সাহিত্যপ্রেমী আদিল চেয়েছিল কবি হতে, লেখক হতে। কিন্তু বাবার ইচ্ছায় সে ইঞ্জিনিয়ার হয়। অথচ সে চিরকালই অংকটাকে ঘৃণা করতো। ক্যালকুলাসের সূত্রের চেয়ে রবীন্দ্রনাথের রচনাসমগ্র তার কাছে বেশি প্রিয়।

আদিলের ফার্স্টক্লাস ফার্স্ট হওয়ার খবরে সবচেয়ে বেশি খুশি হয় আফরিন, যার সঙ্গে তার প্রেমের সম্পর্ক। সে পাশ করে বের হওয়ার পরে তার বাবা ইয়াকুব আলি সিদ্ধান্ত নিলেন তার বিয়ে আফরিনের সঙ্গে নয়, বিয়ে হবে ধনী উসমান হায়দারের একমাত্র সুন্দরী কন্যা রামিসার সঙ্গে। তাকে তার বাবা-মা বোঝায় তোমার অসচ্ছল পরিবার, বাড়িতে বিধবা বোন, ছোট বোনের এখনো পড়াশোনা শেষ হয়নি- তাকেও বিয়ে দিতে হবে, কত খরচ। সেই বিবেচনায় আদিল দেখা করতে যায় রামিসার সাথে। দেশপ্রেমিক অদিল জানতে পারে রামিসার ইচ্ছা বিয়ে করে জামাই নিয়ে দেশের বাইরে স্থায়ী হওয়া। একদিকে নিজের ভালোবাসা, দেশপ্রেম, স্বাধীনভাবে নিজের স্বপ্ন পূরণের ইচ্ছে ও অন্যদিকে রাজকন্যা, রাজত্ব ও বিদেশে বিলাসী জীবনের হাতছানি। আদিল কোন জীবনটাকে বেছে নেবে?

বিজ্ঞাপন

এমন গল্পে নির্মিত হয়েছে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) এ সপ্তাহের নাটক ‘হায়ার ম্যাথমেটিক্স’। মাসুদুর রহমানের রচনায় এটি প্রযোজনা করেছেন মোল্লা আবু তৌহিদ। নাটকটিতে অভিনয় করেছেন- তনয় বিশ্বাস, লাবণ্য চৌধুরী, দিলরুবা দোয়েল, মাসুম বাশার, শেখ স্বপ্না, বিমল ব্যানার্জি, সানন্দা, শেফালিসহ আরো অনেকে। ‘হায়ার ম্যাথমেটিক্স’ প্রচারিত হবে শনিবার (২৮ সেপ্টেম্বর) রাত ৯টা ৫ মিনিটে।

সারাবাংলা/এজেডএস

বিটিভি হায়ার ম্যাথমেটিক্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর