Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাচসাস নির্বাচন ১ নভেম্বর

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট
১৩ অক্টোবর ২০২৪ ১৯:০৮

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে ১ নভেম্বর ল। ২টি পদ ছাড়া বাকি সব পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। শুধু সভাপতি ও সহ-সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সভাপতি পদে লড়ছেন তিন জন─কামরুল হাসান দর্পণ, কাজী ফারুক বাবুল ও অঞ্জন রহমান। সহ-সম্পাদক পদে লড়ছেন দুজন─আবু সুফিয়ান রতন ও আহমেদ তেপান্তর। বাকি পদগুলোতে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিতরা হলেন─সহ-সভাপতি সালাম মাহমুদ ও লিটন রহমান, সাধারণ সম্পাদক রাহাত সাইফুল, অর্থ সম্পাদক ইরানী বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মোস্তফা মতিয়ার, আন্তর্জাতিক ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু হোরায়রা মুরাদ, সমাজকল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক ইশরাত জাহান স্বর্ণা, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক আনিসুল হক রাশেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুর ইসলাম লিটন, দপ্তর সম্পাদক রুহুল আমিন ভূইয়া এবং কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন নিয়াজ মোর্শেদ শুভ, পান্থ আফজাল, মহিব আল হাসান, শফিউল্লাহ সুমন, শাকিল হোসেন, সাজু আহমেদ, সেলিম কামাল, হাফিজ রহমান, রুহুল সাখায়াত।

বিজ্ঞাপন

বাচসাসের এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন আলিমুজ্জামান। নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন আমিনুল ইসলাম রাজু, এরফানুল হক নাহিদ ও হাফিজুর রহমান সুরুজ। তফসিল অনুযায়ী এবারের নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে ২৪ সেপ্টেম্বর, আপত্তি দাখিলের শেষ সময় ছিল ২৬ সেপ্টেম্বর, দুপুর ১২টা। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয় ২৬ সেপ্টেম্বর বিকেল ৫টায়। মনোনয়নপত্র সংগ্রহ ও জমার শেষ তারিখ ছিল ২৭ থেকে ২৯ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই করা হয় ৩০ সেপ্টেম্বর। সেখা খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হয় ১ অক্টোবর। সেখানেই দেখা যায়, সভাপতি ও সহ-সম্পাদক পদ ব্যতীত অন্য কোনো পদে একাধিক প্রার্থী নেই। প্রার্থীতা প্রত্যাহার শেষ সময় ছিল ২ অক্টোবর রাত ৮টা। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয় ৩ অক্টোবর।

বিজ্ঞাপন

দুটি পদে ভোট গ্রহণ হবে ১ নভেম্বর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবে।

সারাবাংলা/এজেডএস

বাচসাস নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর