Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কংগ্রেসে নারীদের জন্য অর্ধেক জায়গা ছেড়ে দেওয়া হবে- রাহুল গান্ধী


৮ আগস্ট ২০১৮ ১৭:০০

ফাইল ছবি

।। রোকেয়া সরণি ডেস্ক।।

নিজের দল কংগ্রেসের ভেতরে নারী পুরুষের সমানাধিকার প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিলেন ভারতের রাজনৈতিক দল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, কংগ্রেস দলের ভিতরে নারীদের জন্য ৫০ ভাগ স্থান ছেড়ে দেবে। রাজনৈতিক দলগুলোর ভেতরে নারীর ক্ষমতায়ন ও  নারী নেতৃত্বকে উৎসাহিত করতে দলগুলোর ভেতরে নারীর অংশগ্রহণ বাড়ানোর জন্য ক্ষমতায় গেলে এ সংক্রান্ত বিল পাশের প্রতিশ্রুতিও দেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার ( ৮ আগস্ট) মহিলা কংগ্রেসের সম্মেলন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাহুল গান্ধী বলেন, নরেন্দ্র মোদি সরকার নারীর নিরাপত্তা নিশ্চিত করতে পারছে না। পার্লামেন্টে নারীদের আসন বাড়ানোর প্রস্তাব দিয়ে তার পার্টি লিখিত প্রতিবেদন সরকারের কাছে পেশ করেছিল। কিন্তু সরকার এই ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহন করেনি। নারীরা রাজনীতিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করুক তা এই সরকার চায় না।

অনুষ্ঠানে মহিলা কংগ্রেসের জন্য আলাদা পতাকা ও লোগো উন্মোচন করে রাহুল গান্ধী বলেন, বিজেপি নারীদের  সুযোগ-সুবিধা কখনোই দেয়নি। পরিবর্তনের কথা মুখে বললেও বিগত ৪ বছরে তারা কিছুই করতে পারেনি। বিহার ও উত্তর প্রদেশে সংখ্যালঘু মেয়েদের ধর্ষণের ঘটনারও বিচার করেনি সরকার। ফলে ভারতের মেয়েরা এখন চরম নিরাপত্তাহীনতার মধ্যে আছে।

কংগ্রেস সভাপতি এ সময় শপথ করে বলেন, তার দলে সামনের কাতারে থাকবে নারীরা। নারীদের সামনে রেখেই  তিনি বিজেপি ও অন্যান্য বিরোধী দলগুলোর অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে লড়াই করবেন।

 

সারাবাংলা/টিসি/ এসএস

 

কংগ্রেস নারী রাজনীতিতে নারী রাহুল গান্ধী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর