Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিটু আন্দোলন: যৌন হেনস্থার অভিযোগের পর ইস্তফা দিলেন এম জে আকবর


১৭ অক্টোবর ২০১৮ ১৮:২৪

রোকেয়া সরণি ডেস্ক।। 

অন্তত ২০ জন নারী যৌন হয়রানির অভিযোগ আনার পরে শেষ পর্যন্ত মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিলেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিশিষ্ট সাংবাদিক এম জে আকবর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বুধবার (১৭ অক্টোবর) দুপুরে তার পদত্যাগপত্রটি পাঠিয়ে দিয়েছেন আকবর।

পদত্যাগপত্রে আকবর লিখেছেন, ‘যেহেতু আমি ব্যক্তিগতভাবে আদালতে বিচার চেয়েছি, তাই বিচারের স্বার্থে আমি আমার কার্যভার থেকে ইস্তফা দেওয়াটাই সমীচীন মনে করছি। আমার বিরুদ্ধে যেসব মিথ্যা অভিযোগ করা হয়েছে, তার বিরুদ্ধে আমি ব্যক্তিগতভাবেই আইনি লড়াই লড়তে চাই। তাই আমি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছি।’

সাংবাদিক প্রিয়া রামানি গত ৮ অক্টোবর টুইটারে বিভিন্ন বিখ্যাত সংবাদপত্রে একসময় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করা আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেন। প্রিয়া জানান, বছরখানেক আগে একটি ম্যাগাজিনের লেখায় তিনি যার কাছে যৌন হেনস্থার শিকার হওয়ার ঘটনার উল্লেখ করেছিলেন, তিনি এম জে আকবর।

সপ্তাহখানেকের নাইজেরিয়া সফর শেষে রোববার (১৪ অক্টোবর) দেশে ফিরেই আকবর জানিয়েছিলেন, যৌন হেনস্থার অভিযোগ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাই তিনি মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেবেন না। একই বিবৃতিতে অভিযোগকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছিলেন তিনি। শুধু হুমকি দিয়েই থেমে না থেকে গত সোমবার ১৫ অক্টোবর প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন।

সারাবাংলা/আরএফ 

এম জে আকবর মিটু আন্দোলন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর