Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বস্তির শীতে কর্মযজ্ঞ


২৪ ডিসেম্বর ২০১৭ ১২:১৮

সারাবাংলা ডেস্ক
আজ রবিবার, দুইদিন কর্মবিরতির পর কিছুটা আড়মোড়া দিয়েই উঠতে হবে। তাই সকালবেলা কর্মব্যস্ততায়। যদি গরম পানি দিয়ে গোসল করার সময় না থাকে। অসুবিধা নেই। শীত কিছুটা সহনীয় পর্যায়ে রয়েছে।
আজ সূর্যের দিন শুরু হয়েছে যথারীতি সকাল ৬ টা ৩৭ মিনিটে। ভয় পাবার কোনো কারণ নেই। ঘন কুয়াশা বা আকাশ মেঘাচ্ছন্ন থাকবে না। এক কথায় আকাশ পরিষ্কার থাকবে। সূর্য ডুববে সন্ধ্যা ৫ টা ১৮ মিনিটে। তখন শীত একটু কামড় দিতে পারে তাই গরম কাপড় সাথে রাখাই ভালো।

বিজ্ঞাপন

আজ পৌষ মাসের ১০ তারিখ। এরই মধ্যে সবাই মিলে প্রস্তুতি নিচ্ছে মাঘের শীতের। আর নিবেই বা না কেন! মাঘের শীতে যে বাঘও পালায়। বাহারি সব শীত বস্ত্র নিয়ে পসরা দিয়েছে সেজেছে ফুটপাথ থেকে বিলাসবহুল বিপণী পর্যন্ত। দিনে এমন হালকা-পলকা শীতের কাপড়ে চলবে না- এই রকমই খবর জানাচ্ছে আবহাওয়া অধিদপ্তর।

আজ সারাদিন সূর্যর তাপমাত্রা ২২ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রি সেলসিয়াস। তবে সত্যিকারই অনুভব এর চেয়েও কম হবে। কেন? এখনও কেন জিজ্ঞেস করার অবকাশ আছে? গত বছর থেকে আজকে পর্যন্ত কয়টা গাছ লাগিয়েছিলেন? গাছ লাগিয়ে আগামী বছর এই খবর নিয়েন। কথা দিচ্ছি, জিজ্ঞেস করার অবকাশই কমে আসবে।

সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অতিবেগুনী রশ্মি ইনডেক্সে ৪ এ থাকবে। মানে হচ্ছে সে তখন টং হয়ে থাকবে, তবে একবার উঠার আগেও বা পরেও কম থাকে না। সানস্ক্রিন ছাড়া বের না হওয়াই ভালো।

তবে নদী অববাহিকায় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত তাপমাত্রা দুই এক ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এছাড়া হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে। ঢাকার বাইরে তো শীত একটু বেশিই পড়ছে। দেশের দক্ষিণাঞ্চল ও উত্তরাঞ্চলে শীতের তীব্রতা একটু বেশি। আজ কক্সবাজারে সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস । সর্বনিম্ন তাপমাত্রা যশোরে ১২ ডিগ্রি সেলসিয়াস।

আপনার কর্মব্যস্ত দিন স্বস্তিতে কাটুক।

সারাবাংলা/আরসি/এমএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর