Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুর্ণিঝড় তিতলির হুঙ্কার


১০ অক্টোবর ২০১৮ ১০:৪২

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর।।

তিতলি মানে প্রজাপতি, আর প্রজাপতি বললেই উড়ে বেড়ানো একটা সত্তার কথা মনে হয়। তো আমরা যে তিতলির সঙ্গে আছি, তার মুক্তভাবে বেড়ানোর মতো একটা বিষয় আছে । কিন্তু তাকে মোটেই খুব শুভ কিছু মনে হচ্ছে না। ঘূর্ণিঝড় তিতলি অসুরের শক্তি নিয়ে ধেয়ে আসছে বাংলাদেশের দিকে।

আবহাওয়া অধিদপ্তর দশম নোটিশ দিয়ে বুধবার (১০ অক্টোবর) সকালে জানিয়েছে তিতলি গভীর ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হয়েছে। এজন্য উপকূলে চার নম্বর হুঁশিয়ারি সংকেত জারি করা হয়েছে। তিতলি শক্তি সঞ্চয় করে খুব দ্রুত ধেয়ে আসছে। কথাটা অবশ্যই ভয়ের। কারণ উপকূলের মানুষদের উপরে এখন আবার আশ্রিত রোহিঙ্গাদের বোঝা। তবে এতোটুকু সান্ত্বনা যে তিতলির মূল আঘাতটি আসবে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল তথা খুলনার দিক থেকে।

তিতলির প্রভাবে সারা দেশেই মেঘ সাজ রব। দিনের সর্বোচ্চ তাপমাত্রা গতকালের ৩২ ডিগ্রি থেকে এক ধাক্কায় কমে ২৭ এ নেমে এসেছে। সকালে হিম হিম ঠাণ্ডায় আশাকরি তা সবাই জেনেও গিয়েছে। আজকে সারা দেশে বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে। কিছু জায়গায় ভারি বর্ষণও হতে পারে।

ঢাকার আকাশে কিউমুলোনিম্বাস ইতিমধ্যে সৈন্য পাঠিয়ে দিয়েছে। তো আকাশ মেঘলা। সূর্যও একটু ব্যাকফুটে গেছে। বৃষ্টি হওয়া আবশ্যক। বৃষ্টি হলেই কেবল তিতলি দুর্বল হবে। দেখা যাক সামনে আমাদের কী আছে।

উপকূলের মানুষদের মঙ্গল কামনায় নিরাপদে কাটুক আজকের সারাটা দিন।

সারাবাংলা/এমএ

ঘূর্ণিঝড় তিতলি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর