Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সূর্যের চাঁদমুখ


২০ ডিসেম্বর ২০১৮ ০৯:৪৯

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর।।

ঘূর্ণিঝড় ফেথাই, বৃষ্টি, মেঘলা আকাশ সব কিছুর পরে আজকে এসে সূর্যকে আকাশে একটু দেখা যাচ্ছে। তারপরেও সূর্যের যে সেকি হাল! ফেথাই চলে যাবার পরেও আকাশ মেঘলা, সেই মেঘের আড়ালে সূর্য আর কই সেভাবে উদ্ভাসিত হবে? তবে ঐ যে বলে না নাই মামার চেয়ে কানা মামা ভালো, সেই অবস্থা আমাদের। যাক সূর্য তো উঠেছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে মেঘ আজকেও আকাশে রাজ্য দখল করে বসে থাকবে। তাহলে সূর্যের দেখা যতটুকু পাওয়া যাচ্ছে তাই অনেক। এদিকে খবর এসেছে যে, কুয়াশা খুব দ্রুতই এদিকে ধেয়ে আসছে। আজকে সকালের দিকে, নদী অববাহিকায় দৃষ্টিসীমা ছিল ৬০০ মিটার বা তারও কম। এটা এখন প্রায় দিনেই হবে তাই সকালের দিকে নৌ চলাচল কিছুটা ব্যহত হবে।

শৈত্যপ্রবাহ একদম আমাদের দুয়ারে এসে দাঁড়িয়েছে ঢাকাতেই সর্বোচ্চ তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ১৬ ডিগ্রি। উত্তরবঙ্গের তো অবস্থা আরও খারাপ। দিনাজপুরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে চলে গেছে। সব আরাম এখন সমুদ্রের পাড় টেকনাফে সেখানে বেশ উষ্ণতা ২৬ ডিগ্রি সেলসিয়াস। ওদিকে সমুদ্রে আর কোনো শংকা নেই। সব সংকেত নামিয়ে ফেলা হয়েছে।

শৈত্যপ্রবাহ আসার আগে আজকের দিনটা মোটের উপর আরামের। শুধু দিনে দিনে কুয়াশা পড়ে একটু ঝামেলা করতে পারে। সেই ঝামেলায় না পড়লে দিনটা খুব খুব ভালো যাবে।

শুভ হোক সপ্তাহের  শেষ দিনটি।

সারাবাংলা/এমএ/এসএমএন

ঘন কুয়াশা মেঘ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর