Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুটি পায়ে শৈত্য এলো রে!


২৬ ডিসেম্বর ২০১৮ ১০:২৬

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর।।

সারাদেশ জুড়েই চলছে নির্বাচনি উত্তাপ। সেই উত্তাপে পেয়ে যেন শীত আরেকটু গুটিসুটি মেরে বসেছে। কথা ছিল বড়দিনটা পার হলেই শীত আরও একটু বেড়ে যাবে। আপাত দৃষ্টিতে ঢাকা বসে সেটা বোঝা না গেলেও শীত কিন্তু তার কথা রেখেছে বেশ। গতকাল থেকেই তেতুলিয়াতে সর্বনিম্ন তাপমাত্রা ৮.৮ ডিগ্রি। উত্তরবঙ্গের তিনটি জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে গেছে। তাহলে শৈত্য আসেনি তো কী?

বিজ্ঞাপন

আবহাওয়ার পূর্বাভাসেও বলা হয়েছে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দেশের উত্তর পশ্চিমের জেলাগুলোতে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। আকাশও নাকি মেঘলা থাকবে, এর মানে দাঁড়ায় শীত আরামসে আরেকটু বাড়বে।

এমনিতে সারাদিনে সূর্য যতক্ষণ থাকবে ততক্ষণ পূর্ণ শক্তিতে তাপ দিয়ে যাবে। সেই তাপে একটু হাত পা সেঁকে নিতে হবে। এই ওমটুকুই সারাদিনের ভরসা। এরপর তো শুধুই শীতলতা।

কুয়াশার পূর্বাভাস সেই একই আছে নদীতে কুয়াশা আছে। শেষরাতে বাড়বে, বেলা বাড়তেই গুম হয়ে যাবে। তাই যারা ভোট দিতে বাড়ি যাবেন আগে থেকেই পথের এই ধকল পোহানোর কথা মাথায় নিয়ে প্রস্তুত হয়ে বের হবেন।

তো আর কী, শীতের জন্যে আর ভোটের জন্যে তৈরি হয়ে যান। শীতে চাঙ্গা থাকতে হবে আর নিজের ভোটাধিকার প্রয়োগ করে দেশের জন্য যোগ্য মানুষ বাছতে হবে যারা দেশকে এগিয়ে নিতে আপনার মুখপাত্র হবে।

দারুন যাক আজকের দিনটি।

ছবি : আব্দুল মোমিন

সারাবাংলা/এমএ

কুয়াশা শৈত্য

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর