Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শৈত্য দৈত্যের কবলে সারাদেশ


২৮ ডিসেম্বর ২০১৮ ১১:৫৫

।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর।।

যে শৈত্যপ্রবাহটা বাংলাদেশের উপরে ছিল সে ধীরে ধীরে শক্তি বাড়াচ্ছে, বৃহস্পতিবার নাগাদ রাজশাহী, ঈশ্বরদী, তেতুলিয়া, চুয়াডাঙ্গা, যশোর ইত্যাদি অংশে তাপমাত্রা ৬ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াস। এখান মাঝারি শৈত্য প্রবাহ চলছে, তবে রাজশাহী ও চুয়াডাঙ্গা তীব্র শৈত্য প্রবাহের প্রান্তে দাঁড়িয়ে আছে।

দেশের অন্য এলাকাগুলোও শীত বেশি ছাড়া কম না। দেশের দক্ষিণ ও মধ্যভাগের অনেক এলাকায় মৃদু শৈত্য প্রবাহ আছে। সেগুলোও কমে মাঝারি শৈত্য প্রবাহ হতে পারে। আর যে সব এলাকার নাম এখনও শৈত্যের খাতায় উঠেনি তারাও খুব দ্রুত শৈত্যের লিস্টে চলে আসবে কারণ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী কয়দিনে তাপমাত্রা আরও কমবে। রাতে তো কমবেই, দিনেও অপরিবর্তিত থাকতে পারে।

সুখের কথা হচ্ছে শীত যাই হোক, সূর্য চুপি চুপি একটু একটু রোদ দিয়ে যাচ্ছে। কুয়াশা এখনও এমন প্রবল আক্রমণ করেনি। ফলে বেজায় শীত হলেও তা প্রাণ নিয়ে টানাটানি করছে না। অবে শীতের ভরসায় থেকে আর কাজ নেই। গরম কাপড় পরে খুব সাবধান থাকুন। কাল বাদে পরশু ভোট। দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনটার আগে কি অসুস্থ হওয়া মানায় বলুন? আমাদের দেশ চালানোর যোগ্য লোককে খুঁজতে হবে না? তাহলে? আমরা বরং সুস্থ থাকার চেষ্টা করি।

শুভ যাক আজকের দিনটি।

সারাবাংলা/এমএ

শৈত্যপ্রবাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর