Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কালো মেঘের বজ্রধ্বনী আসছে ওই


৪ মার্চ ২০১৯ ০৩:০৭

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: আসছে আবার মেঘ গুড়গুড়, মেঘ গুড়গুড় দিন। আবহাওয়াবিদরা বলছেন, সোমবার (৪ মার্চ) মেঘলা থাকবে আকাশ। নামতে পারে বৃষ্টি। ঝলমলে সূর্য সকালকে স্বাগত জানালেও দুপুর নাগাদ আকাশ দখল করবে কালো মেঘের দল।

উপ-গ্রহের তথ্য জানাচ্ছে,পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশে বিস্তৃত রয়েছে। অন্যদিকে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এর প্রভাবে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। নামতে পারে বৃষ্টি, বজ্রপাতে সম্ভাবনাও রয়েছে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া মূলত থাকবে শুষ্ক। আকাশ থাকবে আংশিক মেঘলা। দিনের তাপমাত্রা সামান্য কমে যেতে পারে, তবে রাতে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়ার সম্ভাবনা রয়েছে।

রোববার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সীতাকুণ্ডে ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ছিল শ্রীমঙ্গলে- ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতর আরও জানাচ্ছে, ফরিদপুর, খুলনা, পটুয়াখালী, বরিশাল, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই এসব অঞ্চলে অভ্যন্তরীণ নৌরুটে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর