Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিদ্ধান্তহীন আকাশে সূর্যের ভ্যাবাচ্যাকা দশা


২৮ মার্চ ২০১৯ ০০:২৩

ঢাকা: জরুরি কাগজপত্র, ওয়ালেট, টিফিন বক্স, ন্যাপকিন, কার্ড হোল্ডার- যা ই গুছিয়ে রাখুন না কেনো, মনে করে ছাতা তুলতে ভুলবেন না। সঙ্গে সানগ্লাসও রাখতে পারেন।

কেননা, এই উজ্জ্বল রোদ, এই মেঘলা আকাশ। আবার হঠাৎ নেমে আসছে বৃষ্টি- এ রকম চলবে আরও কয়েকদিন।

উপগ্রহের পাঠানো তথ্য বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর পাশে বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপও অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

ফলে বৃহস্পতিবার (২৮ মার্চ) সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সম্ভাবনা রয়েছে বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টির।

আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আকাশ থাকতে পারে অস্থায়ীভাবে আংশিক মেঘলা। তবে সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে যেতে পারে। রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে, এমন তথ্যই জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

এদিকে বুধবার (২৭ মার্চ) টাঙ্গাইলে ৬ মি.মি. কুমারখালীতে ৫ মি.মি. ঢাকা, শ্রীমঙ্গল ও খুলনায় ৪ মি.মি. যশোরে, তাড়াশ ও নিকলিতে ২ মি.মি. এবং রাজশাহীতে ১ মি.মি. বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। এছাড়া গোপালগঞ্জ, ময়মনসিংহ, কুমিল্লা, সিলেট, বগুড়া, চুয়াডাঙ্গা ও পটুয়াখালীতে সামান্য বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।

এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় কক্সবাজারে, ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ডিমলা ও রাজারহাটে, ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সারাবাংলা/এটি/পিএ

মেঘ রোদ্দুর ২৮ মার্চ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর