Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সকাল থেকে ছুটির আমেজ


৪ এপ্রিল ২০১৯ ০২:১৩

ঢাকা: বৃহস্পতিবার সপ্তাহের শেষ কর্মদিবস, শুক্রবার ছুটি। ছুটি মানেই সরকারি চাকুরে, ছাত্র-ছাত্রী, ব্যবসায়ীদের দম নেওয়ার দিন। ব্যস্ততম শহর রাজধানী ঢাকাও যেন ছুটি কাটায় শুক্রবার। ঘুম থেকে উঠে সকালের আকাশ দেখে আপনার মনে হতে পারে শুক্রবার যেন একদিন আগেই চলে এসেছে।

আবহাওয়া অধিদফতর বলছে, বৃহস্পতিবার (৪ এপ্রিল) খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। দুপুরের পরে বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

তবে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। উপগ্রহের পাঠানো তথ্য জানাচ্ছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও এর আশে পাশের এলাকায় অবস্থান করছে। এরই একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বুধবার সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় যশোরে, ৫৯ মিলিমিটার। এছাড়া সন্দ্বীপে ৩৮ মিলিমিটার; সীতাকুণ্ডে ৩২; রাঙ্গামাটি ও কুমিল্লায় ৩১; শ্রীমঙ্গলে ২৯; মাইজদীকোর্টে ২৬; ফেনীতে ২৪; চট্টগ্রামে ২২; গোপালগঞ্জে ১৮; চাঁদপুরে ১৪; সিলেটে ৭; নিকলি, কক্সবাজারে ও কুতুবদিয়ায় ৩; চুয়াডাঙ্গা ও ঢাকায় ২ এবং ফরিদপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, খুলনা, কুমারখালী ও বরিশালে ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে, ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর