Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুল করে মোদির দলকে ভোট, নিজের আঙুল কাটলেন যুবক


১৯ এপ্রিল ২০১৯ ১৬:৫৬

ভারতের উত্তর প্রদেশের পবন কুমার সমর্থন করেন আঞ্চলিক দল বহুজন সমাজ পার্টিকে। কিন্তু ভোটের দিন ভুল করে ভোট দিয়েছেন মোদির দল ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি)। রাগ-ক্ষোভ আর অনুশোচনায় তাই তিনি কাটলেন নিজের তর্জনী। খবর বিবিসির।

পবন কুমারের এই পাগলামি নিয়ে আলোচনা হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সংবাদ হয়েছে ভারতীয় মিডিয়াসহ আন্তর্জাতিক অনেক গণমাধ্যমে।

এক ভিডিওতে পবন কুমার জানান, ইভিএম মেশিনে অনেক ধরনের মার্কা দেখে দ্বিধায় পড়ে যান তিনি। ভুল করে তিনি ক্ষমতাসীন বিজেপিকে ভোট দিয়ে ফেলেন। ভোট দেওয়ার পর ‘অমোচনীয় কালি’ দিয়ে তার তর্জনীতে দাগ কেটে দেওয়া হয়েছিল। রাগে তিনি সেই আঙুলটি কেটে ফেলেন।

পবন বলেন, ‘আমি হাতি মার্কায় ভোট দিতে চেয়েছি। কিন্তু ভুল করে ভোট দিয়েছি ফুল মার্কায়।’

উল্লেখ্য, বহুজন সমাজ পার্টির প্রতীক ‘হাতি’ এবং ভারতীয় জনতা পার্টির প্রতীক ‘পদ্মফুল’। ভারতের শিক্ষার হার খুব ভালো না হওয়ায় পার্টির সদস্যদের নামের পাশে প্রতীকের ছবি দেওয়া হয়। যাতে ভোটাররা খুব সহজে তাদের পছন্দের দলকে ভোট দিতে পারেন।

বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক দেশ ভারতে এবারের নির্বাচনে ভোট দিচ্ছে প্রায় ৯০ কোটি ভোটার। প্রায় সাত ধাপে নির্বাচন সমাপ্ত হলে আগামী ২৩ মে চূড়ান্ত ফল ঘোষণা করতে পারে দেশটির নির্বাচন কমিশন।

সারাবাংলা/এনএইচ

নরেন্দ্র মোদি বিজেপি ভারতে নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর