Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাপমাত্রার পারদ নামতে পারে আরও ৩ ডিগ্রি সেলসিয়াস


১৮ ডিসেম্বর ২০১৯ ১৮:৩৬

ঢাকা: গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে, ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদফতর বলছে, সারাদেশে রাতের তাপমাত্রা আরও ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে। দিনের তাপমাত্রাও সামান্য কমতে পারে।

আরও পড়ুন: রাতে তাপমাত্রা কমবে ২ ডিগ্রি সেলসিয়াস, নৌ চলাচলে সতর্কতা

বুধবার (১৮ ডিসেম্বর) সারাদিন আবহাওয়া ছিল মূলত শুষ্ক। আকাশ ছিল মেঘাচ্ছন্ন। পূর্বাভাস বলছে, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন এবং দেশের অন্য অঞ্চলগুলোতে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদরা বলছেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর আশে পাশের এলাকায় অবস্থান করছে। অন্যদিকে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তাদের মতে, এই অবস্থা আরও চারদিন অব্যাহত থাকবে। এসময় দেশের উত্তরাঞ্চলে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে চলে আসতে পারে। তবে ঢাকার তাপমাত্রা তুলনামূলক বেশি থাকবে।

এর আগে আবহাওয়া অধিদফতরের পরিচালক ও বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান সামছুদ্দিন আহমেদ বলেছিলেন, ডিসেম্বর মাসে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। যা নিম্নচাপে পরিণত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পূর্বাভাস অনুযায়ী, ডিসেম্বরের শেষ ভাগে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে একটি বা দুটি মৃদু (৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা) কিংবা মাঝারি (৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা) শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে।

সংশ্লিষ্ট সংবাদ: ডিসেম্বরে নিম্নচাপের সম্ভাবনা, মাসের শেষে মাঝারি শৈত্য প্রবাহ

বিজ্ঞাপন

শৈত্য প্রবাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর