Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২১ হাজার কোটি টাকার লটারির পুরস্কার ঘোষণা


২২ ডিসেম্বর ২০১৯ ২১:২৯

অর্থমূলে এত বড় লটারি আর নেই। স্পেনের ‘এল গোর্দো’ নামের এই লটারির দিকে তাই নজর থাকে সবার। খ্রিস্টানদের সবচেয়ে বড় উৎসব বড়দিনের খুশিকে যেন বাড়িয়ে দিতেই এর আগে আগে ঘোষণা করা হয় পুরস্কারটি। ব্যতিক্রম হয়নি এ বছরও। ক্রিসমাস উৎসবের দুই দিন আগে ঘোষণা করা হয়েছে এই লটারির ফল। এবারে যার মোট অর্থমূল্য ২ দশমিক ২৪ বিলিয়ন ইউরো, বাংলাদেশি টাকায় যা প্রায় ২১ হাজার কোটি টাকা!

গার্ডিয়ানের খবরে বলা হয়, ক্রিসমাস বা বড়দিনকে সামনে রেখে ড্রয়ের মাধ্যমে লটারির পুরস্কার বিজয়ীদের তালিকা প্রকাশ করা হয়েছে। সবচেয়ে সৌভাগ্যবানরা পেয়েছেন ২৬৫৯০ নম্বরটি। তাদের দেওয়া হয়েছে ৪ লাখ ইউরো করে। বাংলা টাকায় যা ৩ কোটি ৭৭ লাখ টাকারও বেশি।

মাদ্রিদের টিয়েট্রো রিয়েল অপেরা হাউজে লটারির ড্র অনুষ্ঠিত হয়। টেলিভিশনে সরাসরি প্রচারিত হয় বিজয়ীদের নাম ঘোষণা অনুষ্ঠান। নিজেদের ভাগ্য জানতে স্পেনের হাজারো মানুষ রেডিও অথবা মোবাইলে পুরস্কার বিজয়ীদের তালিকা অনুসন্ধান করেছেন।

স্পেনে ক্রিসমাস লটারির ঐতিহ্য দুইশ বছরের পুরনো। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ‘এল গোর্দো’ বা ‘দ্য ফ্যাট ওয়ান’ লটারি এখনো চালু রয়েছে দেশটিতে। প্রতিটি টিকিটের দাম ২০ ইউরো করে, যা ১৮০০ টাকার কিছু বেশি।

ক্রিসমাস পুরস্কার লটারি স্পেন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর