Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চাঁদ দেখা যায়নি, ২৯ ডিসেম্বর থেকে জমাদিউল আউয়াল মাস শুরু


২৭ ডিসেম্বর ২০১৯ ২২:২৯

ঢাকা: দেশের আকাশে কোথাও ১৪৪১ হিজরি সনের জমাদিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে ২৯ ডিসেম্বর (রোববার) থেকে জমাদিউল আউয়াল মাস গণনা করা হবে।

শুক্রবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররমের সভাকক্ষে আয়োজিত জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

এতে সভাপ্রধান ছিলেন ধর্মসচিব ও জাতীয় চাঁদ দেখা কমিটির সহ-সভাপতি মো. আনিছুর রহমান।

আরও উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত মহাপরিচালক কাজী নূরুল ইসলাম, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা শাহ মো. মিজানুর রহমান, ঢাকার সরকারি মাদরাসা-ই-আলিয়ার প্রধান মাওলানা অধ্যাপক এ. কে. এম. আবদুল, ঢাকা জেলার এডিসি (জেনারেল) মো. শাহিদুজ্জামান, বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক মো. আবদুর রহমান, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান ও চকবাজার শাহী জামে মসজিদের খতিব মাওলানা শেখ নাঈম রেজওয়ান।

সভায় সব জেলা প্রশাসন কার্যালয়, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে পাওয়া তথ্য পর্যালোচনা করা হয়। এই অবস্থায় আগামীকাল (২৮ ডিসেম্বর) রবিউস সানি মাসের ৩০ দিন পূর্ণ হবে।

এদিন ইসলামিক ফাউন্ডেশনের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মুহাম্মদ নিজাম উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জমাদিউল আউয়াল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর