Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘৩৬ গুণে সমৃদ্ধ দেশপ্রেমিক বউ’ চেয়ে বিজ্ঞাপন


১৮ ফেব্রুয়ারি ২০২০ ১৬:২৩

ছবিটি প্রতীকী

সংবাদপত্রের পাতায় পাত্র-পাত্রী চাই নামের একটি বিভাগ থাকে। সেখানে রোজ দেখা মেলে হরেক রকম বিজ্ঞাপনের। নানা হিসেব-নিকেশ জানিয়ে জীবনসঙ্গী বেছে নিতে চান তরুণ-তরুণীরা। যুবকের চাহিদায় থাকে শিক্ষিতা, রুচিশীলা, গৃহকর্মে নিপুণা, নম্র-ভদ্র ও ধার্মিক এক মেয়ে।

তবে ভারতের এক দাঁতের চিকিৎসক পাত্রীর যোগ্যতা হিসেবে ৩৬ গুণে গুণান্বিতা ও ‘দেশপ্রেমিক’ হওয়ার শর্তজুড়ে দিয়েছেন। যা নিয়ে হচ্ছে আলোচনা ও সমালোচনা। খবর এনডিটিভির।

বিজ্ঞাপন

দেশপ্রেমিক বউ চাওয়া এই বিজ্ঞাপনদাতার নাম ডাক্তার অভিনব কুমার। তার বয়স ৩১ বছর। বিজ্ঞাপনে তিনি জানিয়েছেন, ‘আমি একজন অত্যন্ত ফর্সা, সুন্দরী, সৎ, নির্ভরশীলা, প্রেমময়ী, যত্নশীলা, সাহসিনী, শক্তিধারী এবং ধনী বউ খুঁজছি। পাত্রীকে অবশ্যই কট্টর দেশপ্রেমিক হতে হবে। প্রয়োজনে সেনাবাহিনীতে যোগ দিতে পারা এবং ক্রীড়াক্ষেত্রের প্রতিভা থাকতে হবে।’

এছাড়া, শিশুদের লালন-পালনে বিশেষজ্ঞ হওয়ার পাশাপাশি তাকে ভারতীয় হিন্দু ব্রাহ্মণ ঘরের মেয়ে হতে হবে। কীভাবে ভালো রান্না করতে হয় তাও জানতে হবে পাত্রীকে। মেয়েটিকে ঝাড়খণ্ড বা বিহারের বাসিন্দা ও তার মধ্যে ৩৬ গুণের সমাহারও থাকা দরকার বলে জানিয়েছেন অভিনব।

এই দন্তচিকিৎসক আরও বলেছেন, বিয়ে করার কোনও তাড়া নেই তার। যদিও তিনি এখন বেকার। তার মোবাইল নম্বর বিজ্ঞাপনে থাকলেও যোগাযোগ করতে হবে এসএমএসে । এছাড়া, দেওয়া আছে ইমেইল এর ঠিকানাও।

সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে সমালোচনা হচ্ছে খুব। কেউ কেউ লিখেছেন, মেয়েটির কাছ থেকেই সব কিছু আশা করবেন নাকি আপনি নিজেও কিছু করবেন … অন্তত নিজ হাতে এক গ্লাস পানি পান করুন।

বিজ্ঞাপন

কেউবা বলেছেন, আমি মনে করি ওনার নিজের ছায়াকেই বিয়ে করা উচিত!

দেশপ্রেমিক পাত্রী চাই বিজ্ঞাপন ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর