Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কখনোই মন খারাপ হয় না যে মানুষটির!


১ মার্চ ২০২০ ০৬:৫৫

ইনি ম্যালকম ম্যাট! জীবনের ইতিবাচক দিকটাই সবসময় দেখতে চাইতেন। পছন্দ করতেন অন্যদের নিয়ে হাসিখুশি থাকতে। তাই বলে এই মানুষটি চিরদিনের জন্য মন খারাপের অনুভূতি হারিয়ে ফেলবেন এমনটা কেউ ভাবেনি। একবার স্ট্রোক করেই ঘটছে এমন তাজ্জব ব্যাপার। খবর ডেইলি মেইলের।

ম্যালকম ছিলেন লরি চালক। ২০০৪ সালে নাস্তার টেবিলেই তিনি স্ট্রোক করে বসেন। এতে মস্তিষ্কের যে অংশ আবেগীয় অনুভূতি নিয়ন্ত্রণ করে সেটি ক্ষতিগ্রস্ত হয় ম্যালকমের। তিনি পরিণত হন চির-আনন্দের অসংবেদনশীল মানুষে। তাই কেউ দুঃখের কথা বললে তিনি তো হাসেন ই। কাছের কেউ মারা গেলেও তিনি সামাজিকতা রক্ষা করতে পারেন না।

তবে অতীতের কথা মনে পড়ে এই বুড়ো মানুষটির। ম্যালকম বলেন, আমি সুখী মানুষ ছিলাম। হাসতে পছন্দ করতাম। খারাপ কিছু ঘটলে আমি কষ্ট পেতাম। তবে এখন আমার মন খারাপ হয় না।

তার মেয়ে বেভারলি লয়েড বলেন, মাঝে মাঝে মনে হয় আমরা একটা শিশুর সঙ্গে দিন কাটাচ্ছি। নাতি-নাতনিরা তার সঙ্গ খুব উপভোগ করে। সে হাসলে রুমে অন্যরাও হাসতে শুরু করে।

ক্লেরে ওয়াল্টন নামের এক চিকিৎসক এই অবস্থা সম্পর্কে বলেন, স্ট্রোকের কারণে নির্দিষ্ট কোনো অনুভূতি হারিয়ে ফেলার ঘটনা খুব বেশি নয়। তাই মানুষ সচরাচর এ ধরনের রোগীকে বুঝতে পারে না।

ম্যালকম ম্যাট হাসিখুশি মানুষ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর