Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনা জানিয়ে শেষ হচ্ছে ফাল্গুন


১৪ মার্চ ২০২০ ০৮:৫৫

কথায় বলে, মানুষের মন আর আকাশের মেঘ; এই দুটোর নাকি কোনো ঠিক নেই। এই ভালো তো এই খারাপ।

হয়ত ভীষণ সুন্দর একটা দিন শুরু হয়েছিল, কিন্তু কারও কথায় বা কারও কাজে সেই দিনটাই ভয়ানক লাগতে শুরু করে। মনে হয়, সময়টুকু শেষ হলেই বাঁচি।

আবার চমৎকার ঝকঝকে আকাশে ভেসে বেড়ানো তুলোর মতো ফুরফুরে চেহারা দেখে বোঝার উপায় নেই যে কিছুক্ষণ পরেই সেই আকাশ ঢেকে যেতে পারে ঘন কালো মেঘে।

তাই মানুষের মন আর আকাশের মেঘের তুলনা বোধহয় দেওয়াই যেতে পারে।

এই যেমন দেখুন, আজ শনিবার (১৪ মার্চ) আসলে বাংলা ক্যালেন্ডারে ফাল্গুনের শেষ দিন। সকালে আকাশ বেশ পরিস্কারই ছিল। তবে আবহাওয়া অধিদফতর বলছে, সারাদেশের আকাশ আংশিক মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকবে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টির সম্ভাবনা নিয়ে শেষ হচ্ছে ফাল্গুন।

আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক সারাবাংলাকে বলেন, দেশের কোথাও কোথাও অতি সামান্য বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ একেবারেই ছিটেফোঁটা। তবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী ও রংপুর বিভাগের দুই এক জায়গায় বৃষ্টি হবে। সারাদেশের আকাশই আংশিক মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকবে।

স্থানভেদে সারাদেশের গড় তাপমাত্রা ৩২ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে বলেও জানান এই আবহাওয়াবিদ। তিনি বলেন, দুই এক জায়গায় ৩৫ ডিগ্রি উফতে পারে। তবে মোটামুটি দিনের তাপমাত্রা অপরিবর্তিতই থাকবে।

এই ফাঁকে চলুন দেখে নিই, রাজধানীর তাপমাত্রা সম্পর্কে অ্যাকুওয়েদার কী বলছে।

শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকার তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। আকাশ আংশিক মেঘাচ্ছন্ন রয়েছে, মানে মেঘের ফাঁকে সূর্যেরও দেখা মিলছে। দিনের তাপমাত্রা বেড়ে ৩৫ ডিগ্রি হতে পারে।

বিজ্ঞাপন

তো, এখন পর্যন্ত এটুকুই। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। মেঘ কেটে সবার মনে রৌদ্র হাসুক, এটাই আমার প্রার্থনা।

ফাল্গুন বৃষ্টির সম্ভাবনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর