Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারী চালক নেবে উবার, মার্চেই আনবোর্ডিং মেলা

রোকেয়া সরণি ডেস্ক
২০ মার্চ ২০২১ ২১:৩০

প্রতীকী ছবি

ঢাকা: দেশে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং কোম্পানি ‘উবার’ চালক হিসেবে নারী নিয়োগ দিচ্ছে। সম্প্রতি ঢাকাভিত্তিক প্রতিষ্ঠান ‘বেটার ফিউচার ফর উইমেন’- এর সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে প্রতিষ্ঠানটি। এই উদ্যোগের অংশ হিসেবে মার্চ মাসের শেষ সপ্তাহে ‘অনবোর্ডিং মেলা’ আয়োজন করতে যাচ্ছে উবার। এ মেলায় আগ্রহী নারীরা উবার প্ল্যাটফর্মে চালক হিসেবে সাইন আপ করতে পারবেন। উবারের তরফ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন অনবোর্ডিং মেলায় নারী চালকদের নিরাপত্তা নিশ্চিত করতে উবার একটি স্বতন্ত্র হটলাইন নম্বরও চালু করতে যাচ্ছে।

উবারের তরফ থেকে বলা হয়, অধিকাংশ ক্ষেত্রে কর্মজীবী নারীরা ঘরের কাজে পুরুষ সদস্যদের কাছে কোনো রকম সহযোগিতা পান না। তাই যে কাজে একইসঙ্গে নিরাপত্তা ও নিজের সুবিধামতো সময় বেছে নেওয়ার স্বাধীনতা রয়েছে, সে ধরণের কাজগুলোই নারীদের জন্য উপার্জনের ভালো উপায়। এক্ষেত্রে রাইডশেয়ারিং-এর চেয়ে ভালো বিকল্প হতে পারে না।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, উবারের রয়েছে বেশ কয়েকটি সেফটি ফিচার যেমন—লাইভ জিপিএস ট্র্যাকিং, ৫ জন ট্রাস্টেড কন্টাক্টের সঙ্গে ‘শেয়ার স্ট্যাটাস’, ‘ভেরিফাইড পার্টনার’, অ্যাপের মাধ্যমে ২৪ ঘণ্টা সহায়তা প্রদান এবং ‘টু-ওয়ে ফিডব্যক” সুবিধা। এসব সেফটি ফিচার নারী চালকদের একইসঙ্গে নিরাপত্তা ও টেকসই উপার্জনের সুযোগ করে দিতে পারে।

সারাবাংলা/আরএফ/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর