Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মনিরুল আলম ইপিএ’র বাংলাদেশ প্রতিনিধি


১৬ এপ্রিল ২০১৮ ১০:১৪

সারাবাংলা ডেস্ক

ফটোসাংবাদিক মনিরুল আলম ইউরোপিয়ান প্রেসফটো এজেন্সি (ইপিএ)-এর বাংলাদেশ প্রতিনিধি হয়েছেন। ১৫ এপ্রিল (রোববার) তিনি এই পদে যোগ দেন।। এর আগে এই পদে কর্মরত ছিলেন প্রখ্যাত ফটোসাংবাদিক আবীর আব্দুল্লাহ। মনিরুল আলম সর্বশেষ ডিপুটি চিফ ফটোসাংবাদিক হিসেবে কাজ করেছেন দৈনিক প্রথমআলোতে ।

মনিরের জন্ম ১৯৭৫ সালে, পুরান ঢাকায়। একাউন্টিংয়ের ওপর ব্যাচেলর ডিগ্রি নিলেও তার ঝোঁক ছিল ফটোগ্রাফির ওপর। ১৯৯৪ সালে তিনি ফটোগ্রাফির সঙ্গে যুক্ত হন। তিনি সাউথ এশিয়ান মিডিয়া ইনিস্টিটিউট (পাঠশালা) থেকে ফটোগ্রাফির ওপর গ্রাজুয়েশন ডিগ্রি নেন। শুরু থেকেই ফটোজার্নালিজম ও ডটুমেন্টটারি ফটোগ্রাফি ও ফিল্ম মেকিংয়ের ওপর তিনি ছিলেন আগ্রহী । ফটোগ্রাফির পাশাপাশি তার শখ বই পড়া ও কবিতা লেখা।

বিজ্ঞাপন

মনিরুল আলম ফটোগ্রাফির ওপর এর আগে আসি শিম্বুন, ইয়ং পোর্টফোলিও জাপান কে এমপিএ, নাইকন ফটো কনটেস্ট এবং ইন্ডিয়ার আইআইপিসি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন। তিনি আন্তর্জাতিক উইকি লাভস মনুমেন্টস ২০১৬ প্রতিযোগিতার বাংলাদেশ পর্বের বিচারক ছিলেন। সেবারই প্রথম বাংলাদেশ আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় অংশ নেয়। পেশাগত কাজের বাইরে মনিরুল আলম ফটোগ্রাফি প্রশিক্ষণ প্রতিষ্ঠান পাঠশালা ও কাউন্টারফটো-তে শিক্ষকতা করেন।

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর